32 C
Dhaka
June 15, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

আ.লীগ সরকার অসহায়দের পাশে ছিল, থাকবে: পার্বত্য মন্ত্রী

বান্দরবান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, আওয়ামী লীগ সরকার গরীব ও অসহায়দের পাশে ছিল, আগামীতেও থাকবে। এই সরকারের আমলে দেশের গরীব ও অসহায়দের কল্যাণে সহযোগিতা অব্যাহত রয়েছে বলে দেশে উন্নয়নের মাত্রা বৃদ্ধি পাচ্ছে।

 

শুক্রবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাহাদুর উশৈসিং এমপি।

পার্বত্য মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন এবং তার কারণে আজ প্রত্যেক সেক্টরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সব সেক্টরের উন্নয়নের জন্য পরিকল্পনা করছেন এবং তা সঠিকভাবে বাস্তবায়ন করে দেশকে স্মার্ট বাংলাদেশে রুপান্তর করছেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্য দিতে গিয়ে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের বিভিন্ন সহায়তায়, তিন পার্বত্য জেলা পরিষদের মাধ্যমে এলাকার বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হচ্ছে আর এতে অনেকেই উপকৃত হয়েছে এবং হচ্ছে। বর্তমান সরকার সমতলের মত পার্বত্য এলাকার উন্নয়ন করে যাচ্ছে আর তার কারণেই পার্বত্য এলাকা এখন শান্তি আর সম্প্রীতির এক অন্যান্য উদাহরণ।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সমবায় বিভাগের ৩য় ও ৪র্থ শ্রেণির ২২ জন নতুন নিয়োগপ্রাপ্ত কর্মচারীর হাতে নিয়োগপত্র, ৯৮টি প্রতিষ্ঠানকে কম্বাইন হারভেস্ট ও পাওয়ায় টিলার, ৫৫টি প্রতিষ্ঠানকে ক্রীড়া, শিক্ষা ও সাংস্কৃতিক সামগ্রীসহ বিভিন্ন অনুদানের চেক বিতরণ করেন পার্বত্য মন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন- পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব প্রদীপ কুমার মোহন্ত, অতিরিক্ত জেলা প্রশাসক মো. ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহ আলম, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল্লাহ আল মামুন, সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, ফাতেমা পারুল, ইউএনডিপির জেলা ম্যানেজার খুশী রায় ত্রিপুরাসহ সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সভাপতি, সাধারণ সম্পাদক ও শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

সম্পর্কিত খবর

প্রধানমন্ত্রী : জলবায়ু পরিবর্তনের প্রভাব ও কোভিড-১৯ মোকাবেলায় অতিরিক্ত তহবিলের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ

gmtnews

জাপানে ২৪ ঘণ্টায় ১৫৫ ভূমিকম্প, নিহত ২৪

gmtnews

বিশ্বকাপে আমরা ভয়ঙ্কর হবো : সাকিব

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত