28 C
Dhaka
June 23, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

ইউক্রেনকে ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের

ইউক্রেনকে ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের

যুক্তরাষ্ট্রের আইন প্রণেতারা মঙ্গলবার ইউক্রেনকে ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা প্যাকেজ পাঠানোর অনুমোদন দিয়েছে। কারণ, ওয়াশিংটন সতর্ক করেছে যে রাশিয়া সম্ভবত তার প্রতিবেশির সাথে দীর্ঘ দ্বন্দ্বের প্রস্তুতি নিচ্ছে। খবর এএফপি’র।

প্রতিরক্ষা, মানবিক ও অর্থনৈতিক তহবিল প্রতিনিধি পরিষদের ৩৬৮ সদস্যের মধ্যে ৫৭ ভোটে প্যাকেজটি পাস হয়েছে। এ বিষয়ে দুই দলের নেতারা ইতোমধ্যে একটি চুক্তিতে পৌঁছেছেন এবং এটি সম্ভবত এই সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহে সিনেটে পাস হবে।

সমস্ত ভিন্নমতের ভোট রিপাবলিকান পদ থেকে এসেছে।

ভোটের আগে হাউস স্পিকার ন্যান্সি পেলোসি তার ডেমোক্রেটিক সহকর্মিদের বলেছেন, ‘আমেরিকা এই সাহায্য প্যাকেজের মাধ্যমে বিজয় না হওয়া পর্যন্ত ইউক্রেনের সাহসী জনগনের পাশে দাঁড়ানোর ক্ষেত্রে আমাদের অটল অবস্থা বিশ্বের কাছে একটি শক্তিশালী বার্তা।’

প্যাকেজটি সিনেটে পাস হলে রুশ আক্রমণের বিরুদ্ধে ইউক্রেনের প্রতিরক্ষা জোরদার করতে ও পরবর্তী মানবিক সংকট মোকাবিলায় যুক্তরাষ্ট্রের ব্যয় ৫৪ বিলিয়ন মার্কিন ডলারে উন্নীত হবে।

সম্পর্কিত খবর

চিকিৎসা গ্রহণের পর দেশে ফিরলেন রাষ্ট্রপতি

gmtnews

পুতিন-জিনপিংয়ের কঠোর সমালোচনায় বাইডেন

gmtnews

অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা পছন্দ করে না চীন: ইয়াও ওয়েন

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত