অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

ইয়াঙ্গুনের কাছে সামরিক গাড়িবহরে বোমা হামলা

ইয়াঙ্গুনের কাছে সামরিক গাড়িবহরে বোমা হামলা

মিয়ানমারে ইয়াঙ্গুনের কাছে জান্তা বিরোধীদের বোমা হামলায় নিরাপত্তা বাহিনীর বেশ কজন নিহত হয়েছে। সামরিক ও গণমাধ্যম সূত্রের বরাত দিয়ে এএফপি এ কথা জানায়।

দক্ষিণ-পূর্ব এশীয় এই দেশটিতে গত ফেব্রয়ারিতে এক রক্তাক্ত সামরিক অভ্যুত্থানের মাধ্যমে অং সান সু চির নির্বাচিত সরকারের পতনের পর থেকে সেনাবাহিনীর বিরুদ্ধে ব্যাপক গণআন্দোলন ছড়িয়ে পড়ায় সেখানে অশান্তি বিরাজ করছে। মিয়ানমার জুড়ে বিভিন্ন জনপদ তথাকথিত “জনগণের গ্রতিরক্ষা” বাহিনী গঠন করে জান্তার বিরুদ্ধে লড়াাই করে যাচ্ছে। বেশিরভাগ সংঘর্ষ গ্রামাঞ্চলে ঘটেছে বলে জানা যায়।

জান্তা শনিবার এক বিবৃতিতে বলেছে, নিরাপত্তা বাহিনী শুক্রবার মিায়ানমারের বাণিজ্যিক কেন্দ্র ইয়াঙ্গুনের উপশহর খায়ানের উপর দিয়ে যাওয়ার সময় তারা একটি বাড়িতে তৈরি বোমা হামলার শিকার হয়।

এই মাসের শুরুর দিকে বেশিরভাগ সুচির ক্ষমতাচ্যুত দলের সঙ্গে সংশ্লিষ্ট আইনপ্রণেতাদের নিয়ে একটি  “জাতীয় ঐক্যমতের সরকার” গঠিত হয়। তারা ‘জনগণের প্রতি প্রতিরক্ষামূলক যুদ্ধের আহ্বান জানায়।

সম্পর্কিত খবর

বাংলাদেশে আরো জাপানি বিনিয়োগের আমন্ত্রণ

gmtnews

তালেবানের দখলে আফগানিস্তানের তৃতীয় প্রাদেশিক রাজধানী

News Editor

ফের করোনা সংক্রমণ ঊর্ধ্বমুখী, স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

মিয়ানমারে পৃথক সংঘর্ষে ৯০ জান্তা সেনা নিহত - GMT News24 October 14, 2021 at 11:21 am

[…] মিয়ানমারের সামরিক জান্তাবিরোধী প্রতিরোধ যোদ্ধাদের গ্রুপ পিপলস ডিফেন্স […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত