অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

এমপিদের বিরুদ্ধে বিষোদগার করতে নিষেধ করেছেন প্রধানমন্ত্রী

দলীয় সংসদ সদস্যদের বিরুদ্ধে দলের নেতাকর্মীদের বিষোদগার করতে নিষেধ করেছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যারা দলীয় এমপিদের বিরুদ্ধে বিষোদগার করবে তাদের দল থেকে বহিষ্কার করার কথাও বলেছেন তিনি।

শনিবার (১২ আগস্ট) রাতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় শেখ হাসিনা এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সভা শেষে আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে এ তথ্য জানা যায়।

প্রধানমন্ত্রী বলেন, মনোনয়ন প্রত্যাশীদের অনেকে দলের এমপিদের বিরুদ্ধে বিষোদগার করছেন। কার কী অবস্থা সব তথ্য আমার কাছে আছে। জনপ্রিয়তা যাচাই-বাছাই করেই আগামী নির্বাচনে মনোনয়ন দেওয়া হবে। এগুলো করে দলের মধ্যে বিভেদ তৈরি করা যাবে না। যারা এমপিদের বিরুদ্ধে বিষোদগার করছেন তারা মনোনয়ন পাবেন না। বিষোদগার করলে দল থেকে বহিষ্কার করা হবে। নির্বাচনে সারাদেশে দলের প্রার্থীদের কী অবস্থা, কোথায় কী অবস্থা হবে তার রিপোর্ট তিনি তৈরি করছেন। ইতোমধ্যে দুই বিভাগের রিপোর্ট তৈরির কাজ শেষ হয়েছে বলেও সভায় জানিয়েছেন।

তিনি বলেন, কী হলে, কী হবে সব ছবি আমার কাছে স্পষ্ট। দুই বিভাগের কাজ শেষ করেছি, বাকিগুলোও তাড়াতাড়ি করে ফেলা হবে।

সূত্র জানায়, শেখ হাসিনা দলের নেতাকর্মীদের নির্বাচনী প্রচার জোরো-সোরে শুরু করার নির্দেশ দিয়ে বলেছেন, সরকারের এ তিন মেয়াদের উন্নয়ন, অর্জনগুলো, কোথায় কোথায় আমরা কী করেছি তা ভালোভাবে তুলে ধরতে হবে। মানুষকে ভালোভাবে জানাতে হবে। পাশাপাশি বিএনপি-জামায়াত ক্ষমতায় থেকে যে অত্যাচার-নির্যাতন, সন্ত্রাস, হত্যা, দুর্নীতি, অর্থপাচার, জঙ্গিবাদ সৃষ্টিসহ যে অনিয়মগুলো করেছিল তা ভালোভাবে বার বার তুলে ধরতে হবে। মানুষ বেশি দিন মনে রাখতে পারে না, ভুলে যায়, অনেকেই ভুলে গেছে। মানুষকে আবার ভালোভাবে এগুলো মনে করিয়ে দিতে হবে। অতীতে তারা ক্ষমতায় থেকে যেসব অত্যাচার, লুটপাট, অনিয়ম করেছিল আবার সেগুলো করবে। এগুলো করার জন্য আবারও তারা ক্ষমতায় আসতে চায়। মানুষকে এসব জানাতে হবে।

সূত্র আরও জানায়, প্রধানমন্ত্রী বলেছেন, আগামী নির্বাচন নিয়ে ষড়যন্ত্র শুরু হয়েছে। এ ষড়যন্ত্র মোকাবিলায় তিনি সবাইকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, ঐক্যবদ্ধভাবে ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে। পাশাপাশি নির্বাচনের চ্যালেঞ্জও ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। সবাইকে সতর্ক থাকতে হবে।

আগামী ২ সেপ্টেম্বর ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের একাংশ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নির্মাণাধীন ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দর থেকে তেজগাঁও অংশ উদ্বোধন করা হবে।

সম্পর্কিত খবর

দেশে মাছের উৎপাদন ৮২ শতাংশ বেড়েছে: মৎস্যমন্ত্রী

Zayed Nahin

ভিসা মওকুফ প্রোগ্রামে ইসরাইলে প্রবেশের অনুমতির নিন্দা কংগ্রেসওম্যান তালাইবের

Hamid Ramim

অসলো শান্তি চুক্তির পর ফিলিস্তিন সঙ্কট কিভাবে বর্তমান পর্যায়ে এলো

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত