অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

কক্সবাজার এক্সপ্রেস: ননস্টপ ট্রেনে সর্বনিম্ন ভাড়া ৬৯৫ টাকা

ঢাকা: অবশেষে শুরু হচ্ছে ঢাকা-কক্সবাজার রুটের প্রথম ট্রেন কক্সবাজার এক্সপ্রেসের টিকিট বিক্রি। আগামী ১ ডিসেম্বর প্রথমবারের মতো চলবে যাত্রীবাহী যে ট্রেন, সেটার টিকিট বৃহস্পতিবার (২৩ নভেম্বর) সকাল ৮টায় অনলাইনে পাওয়া যাবে।

সাধারণত যাত্রার নির্ধারিত দিনের ১০ দিন আগে থেকে অনলাইনে টিকিট বিক্রি শুরু হয়। তবে নতুন রুট ও আসন বিন্যাস নিয়ে জটিলতা থাকায় কক্সবাজার এক্সপ্রেসের টিকিট বিক্রি শুরু হচ্ছে আট দিন আগে।

তবে ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটি ননস্টপ হওয়ায় সাধারণ আন্তঃনগর ট্রেনের চেয়ে ভাড়া বেশি ধরা হয়েছে।

রেল সূত্র জানিয়েছে, ‘কক্সবাজার এক্সপ্রেস’ ট্রেনটিতে শোভন চেয়ারের ভাড়া নির্ধারণ করা হয়েছে ৬৯৫ টাকা। এসি চেয়ারের ভাড়া এক হাজার ৩২৫ টাকা, স্নিগ্ধা (এসি সিট) শ্রেণিতে এক হাজার ৫৯০ টাকা এবং এসি বার্থের (ঘুমিয়ে যাওয়ার আসন) ভাড়া দুই হাজার ৩৮০ টাকা।

সে হিসেবে সাধারণ আন্তঃনগর ট্রেনের চেয়ে শোভন চেয়ারে ১৯৫ টাকা, স্নিগ্ধা (এসি সিট) শ্রেণিতে ৪৪০ টাকা এবং এসি বার্থে ৬৫৫ টাকা বেশি গুণতে হবে যাত্রীদের।

অন্যদিকে যেসব যাত্রী চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে কক্সবাজার পর্যন্ত যাবেন, তাদের শোভন চেয়ারের ভাড়া ২০৫ টাকা, স্নিগ্ধা শ্রেণির ৩৮৬ টাকা, এসি সিটের ৪৬৬ এবং এসি বার্থের ভাড়া ৬৯৬ টাকা।

কক্সবাজার এক্সপ্রেসে ঢাকার কমলাপুর স্টেশন ছাড়বে রাত সাড়ে ১০টায়। চট্টগ্রামে এসে পৌঁছাবে রাত ৩টা ৪০ মিনিটে। ২০ মিনিট যাত্রাবিরতি দিয়ে ভোর ৪টায় কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে। কক্সবাজারে পৌঁছাবে সকাল ৬টা ৪০ মিনিটে। অর্থাৎ রাজধানী থেকে পর্যটন শহরে যেতে সময় লাগবে আট ঘণ্টা ১০ মিনিট।

আর কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশে ট্রেন ছাড়বে দুপুর ১২টা ৪০ মিনিটে। এ ট্রেন চট্টগ্রামে আসবে বিকেল ৩টা ৪০ মিনিটে। আর ঢাকায় পৌঁছাবে রাত ৯টা ১০ মিনিটে।

এ বিষয়ে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) সরদার সাহাদাত আলী বলেন, আগামীকাল (বৃহস্পতিবার) কক্সবাজার এক্সপ্রেস ট্রেনের টিকিট বিক্রি শুরু হচ্ছে। চট্টগ্রামের জন্যও টিকিট বরাদ্দ রাখা হয়েছে।

এর আগে মঙ্গলবার (২১ নভেম্বর) বাংলাদেশ রেলওয়ে (পূর্বাঞ্চল) এসিওপিএস মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা-কক্সবাজার রুটে কক্সবাজার এক্সপ্রেস নামে ট্রেন চলবে। ট্রেনটির নাম্বার ৮১৩/৮১৪। সিট সংখ্যা ৭৮০। ১৬/৩২ লোডের কক্সবাজার এক্সপ্রেস ঢাকা থেকে সোমবার ও কক্সবাজার থেকে মঙ্গলবার বন্ধ থাকবে।

সম্পর্কিত খবর

প্রতিকূলতা কাটিয়ে ওঠা বাংলাদেশের প্রতি যুক্তরাষ্ট্র শ্রদ্ধা জানায়: হাস

gmtnews

যুক্তরাষ্ট্র ৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের ফাইজার ভ্যাকসিন প্রদানের অনুমোদন

gmtnews

বিএনপি গায়েবানা দলের সাথে সংলাপ করছে: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত