অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

কাবুল বিমানবন্দরে আইএস হামলার আশঙ্কা যুক্তরাষ্ট্রের

কাবুল বিমানবন্দরে আইএস হামলার আশঙ্কা যুক্তরাষ্ট্রের

আফগানিস্তানের রাজধানী কাবুলের আন্তর্জাতিক বিমানবন্দরটিতে হামলা চালাতে পারে বলে সতর্কবার্তা জারি করেছে যুক্তরাষ্ট্র। তবে আইএসের সম্ভাব্য হুমকি সম্পর্কে আর কোনো তথ্য দেওয়া হয়নি। এছাড়া আইএসের পক্ষ থেকেও প্রকাশ্যে কাবুলে হামলা চালানোর কোনো হুমকি দেওয়া হয়নি।

রোববার (২২ আগস্ট) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মার্কিন প্রতিরক্ষা কর্মকর্তারা জানিয়েছেন, পরিস্থিতি তারা পর্যবেক্ষণ করছেন এবং আটকে পড়া মার্কিন নাগরিকদের কাবুল বিমানবন্দরে আনার জন্য ভিন্ন রুট খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে। কেবল যেসব ব্যক্তিকে মার্কিন সরকারের প্রতিনিধি ভ্রমণের জন্য অনুমোদন দেবেন তারাই কাবুল বিমানবন্দরে যেতে পারবেন। আফগান পরিস্থিতির ওপর নজর রাখা হচ্ছে এবং মার্কিন নাগরিকসহ আটকে পড়াদের সরিয়ে নিতে বিকল্প রুট খোঁজা হচ্ছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, যুক্তরাষ্ট্র কাবুল বিমানবন্দরে আইএসের সম্ভাব্য হামলার ব্যাপারে আশঙ্কা প্রকাশ করলেও এর বেশি আর কোনো তথ্য সামনে আনেনি। এছাড়া আইএসও আফগানিস্তানের প্রধান এই বিমানবন্দরে হামলার বিষয়ে প্রকাশ্যে কোনো ঘোষণাও দেয়নি।

এদিকে গত ২৪ ঘন্টায় কাবুল থেকে ৩৮টি বিমানে করে প্রায় ৩ হাজার ৮০০ জন যাত্রীকে আনা হচ্ছে আমেরিকায়। শনিবার রাতে হোয়াইট হাউসের তরফে টুইট করে এ তথ্য দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, চলতি বছরের জুলাই মাস থেকেই আফগানিস্তান থেকে আমেরিকায় অনেক মানুষ এসেছেন।

সম্পর্কিত খবর

জাপানে ২৪ ঘণ্টায় ১৫৫ ভূমিকম্প, নিহত ২৪

gmtnews

দারিদ্র্য বিমোচনে দক্ষিণ এশীয় দেশগুলোর কাজ করা উচিত : প্রধানমন্ত্রী

gmtnews

গণটিকা কার্যক্রম আরো দুই দিনব্যাপী চলমান থাকবে: স্বাস্থ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত