28.5 C
Dhaka
June 25, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

কোপা আমেরিকার ভেন্যু চূড়ান্ত, ফাইনাল মেসির মায়ামিতে

আগামী বছর জুনে কোপা আমেরিকা হবে যুক্তরাষ্ট্রের ১০ রাজ্যের ১৪ ভেন্যুতে। সোমবার এই তথ্য জানিয়েছে আয়োজকেরা। এটি হতে যাচ্ছে কোপা আমেরিকার ৪৮তম আসর। এই টুর্নামেন্টে অংশ নেবে দক্ষিণ আমেরিকার ১০টি দেশ ও উত্তর আমেরিকার ৬টি দেশ।

কোপা আমেরিকার আয়োজন কনমেবল এরই মধ্যে ঘোষণা দিয়েছে টুর্নামেন্ট শুরু হবে আটলান্টার মার্সিডিজ-বেনজ স্টেডিয়ামে। আর ১৪ জুলাই ফাইনাল হবে মেসির শহর ফ্লোরিডার মায়ামি গার্ডেনসের হার্ড রক স্টেডিয়ামে।

সোমবার কনমেবল জানিয়েছে, টেক্সাসের আরলিংটনের এটিঅ্যান্ডটি স্টেডিয়াম ও এনআরজি স্টেডিয়াম হিউস্টন, আরিজোনার গ্লেনডেলের স্টেট ফার্ম স্টেডিয়াম, নেভাদার লাসভেগাসের অ্যালিজায়ান্ট স্টেডিয়াম হবে কোয়ার্টার ফাইনালের ম্যাচ।

সেমিফাইনাল হবে নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়াম ও নর্থ ক্যারোলাইনার শার্লটের ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে। টুর্নামেন্টের অন্য ভেন্যুগুলো হলো—অস্টিনের কিউ২ স্টেডিয়াম, লস অ্যাঞ্জেলেসের সোফি স্টেডিয়াম, সান্তা ক্লারার লেভিস স্টেডিয়াম, অরল্যান্ডোর এক্সপোলোরিয়া, ফ্লোরিডা ও ক্যানসাস সিটির চিলড্রেনস মারসি পার্ক।
টুর্নামেন্টের গ্রুপ পর্ব হবে ২০ জুন থেকে ২ জুলাই। কোয়ার্টার ফাইনাল ৪ থেকে ৬ জুলাই। সেমিফাইনাল ৯ ও ১০ জুলাই। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ ১৩ জুলাই।

কোপা আমেরিকা দক্ষিণ আমেরিকার টুর্নামেন্ট হলেও এর আগেও উত্তর আমেরিকায় আয়োজিত হয়েছে। এবার যুক্তরাষ্ট্র, মেক্সিকো ও কানাডায় হতে যাওয়া ২০২৬ বিশ্বকাপকে মাথায় রেখে এবারের কোপা আমেরিকা হবে যুক্তরাষ্ট্রে।

কনবেমল সভাপতি ও ফিফা সহসভাপতি আলেহান্দ্রো দমনিগেজ বলেছিলেন, ‘ফুটবলের আবেগ এই দুর্দান্ত দেশের মধ্য দিয়ে পূর্ব থেকে পশ্চিমে এবং উত্তর থেকে দক্ষিণে বয়ে যাবে, যা ভেন্যুতে উপস্থিত থাকা হাজার হাজার ভক্ত এবং বিশ্বজুড়ে লক্ষ লক্ষ দর্শকের জন্য উত্তেজনা এবং রোমাঞ্চ নিয়ে আসবে।’

কোপা আমেরিকার ড্র অনুষ্ঠিত হবে আগামী বৃহস্পতিবার।

সম্পর্কিত খবর

ঘূর্ণিঝড় রিমাল: ১০ জনের মৃত্যু, দেড় লাখ ঘরবাড়ি বিধ্বস্ত

gmtnews

এই গ্রামের সবাই মৃত অথবা নিখোঁজ

Hamid Ramim

আজ শুরু হচ্ছে শেখ রাসেল (অ-১৮) গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত