অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা

একুয়েডরকে উড়িয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আর এক ম্যাচ জিতলেই ফাইনালে উঠবে জনপ্রিয় এই দল। শনিবার (বাংলাদেশ সময় রোববার) অনুষ্ঠিত ম্যাচে ক্যারিয়ারের ৭৬তম আন্তর্জাতিক গোল করেছেন লিওনেল মেসি।

ইকুয়েডরকে ৩-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। তিনটি গোলেই ছিল মেসির অবদান। প্রথম দুটি গোল সতীর্থকে একদম পাতে তুলে দিয়েছেন। পরের গোলটি করেছেন দুর্দান্ত এক ফ্রি-কিক থেকে।

চলতি কোপা আমেরিকায় দুরন্ত ফর্মে রয়েছেনc। ইকুয়েডর ম্যাচের আগে পর্যন্ত টুর্নামেন্টে তিনটি করে গোল করেছিলেন ও করিয়েছিলেন। রবিবারের পর নিজের গোলের সংখ্যা দাঁড়াল ৪। আর গোলের পাস বাড়ানোর সংখ্যা হল পাঁচ।

প্রথমার্ধে একগাদা গোলের সুযোগ নষ্ট করেছে আর্জেন্টিনা। সবচেয়ে সহজটা নষ্ট করেছিলেন মেসি। ২২ মিনিটে ইকুয়েডরের একটা ব্যাকপাস পেয়ে গিয়েছিলেন ফাঁকাতেই। সামনে ছিলেন শুধু গোলরক্ষক। তাকে পরাস্তও করেছিলেন। কিন্তু আর্জেন্টাইন অধিনায়কের শট গিয়ে প্রতিহত হয় গোলপোস্টে।

বিরতির পর শুরুতে বেশ চাপেই ছিল কোচ লিওনেল স্ক্যালোনির দল। মুহুর্মুহু আক্রমণে ইকুয়েডর সমতা ফেরানোর চোখরাঙানি দিচ্ছিল চলতি আসরের না হওয়া স্বাগতিকদের।

পরিস্থিতি বদলে গেল ৭১ মিনিটে, কোচের এক সিদ্ধান্তে। নিকো গঞ্জালেসের জায়গায় এলেন নিকলাস টালিয়াফিকো, আর পারেদেসের বদলে এলেন গিদো রদ্রিগেজ, ডি মারিয়া এলেন জিওভানি লো চেলসোর জায়গায়। তিনি নামতেই ঝাঁঝ বাড়ে আর্জেন্টিনার আক্রমণের। ৮৪ মিনিটে ডিফেন্সের ভুলে দ্বিতীয় গোল হজম করে ইকুয়েডর।

ম্যাচজুড়ে দারুণ দুটো গোলের যোগান দিয়েছিলেন, কিন্তু গোলটা না পেলে কোথায় যেন অপূর্ণতা থেকে যেত মেসির পারফর্ম্যান্সে। সেই প্রাপ্য গোলটাও এল ৯০ মিনিটে। প্রতি আক্রমণে বল নিয়ে উঠে ফাউলের শিকার হয়েছিলেন ডি মারিয়া। বক্সের কাছাকাছি হওয়ায় রেফারি প্রথমে পেনাল্টিই দিয়ে বসেছিলেন। পরে ভিএআর দেখে এসে পরিবর্তন করেন সে সিদ্ধান্ত। তবে তাতে মেসির গোল আটকে থাকেনি। বক্সের একটু সামনে থেকে তার আগুনে ফ্রি কিকের কোনো জবাবই ছিল না ইকুয়েডর গোলরক্ষকের কাছে। তার এ গোলেই ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা। জোড়া অ্যাসিস্ট, আর এক গোল, ম্যাচসেরা না হওয়ার কোনো কারণই ছিল না মেসির।

কোপা আমেরিকায় আর্জেন্টিনাকে কোনওদিন হারাতে পারেনি ইকুয়েডর। সেই রেকর্ড অক্ষত রেখে সেমিফাইনালে পৌঁছে গেলেন মেসিরা। শেষ চারে তাঁদের প্রতিপক্ষ কলম্বিয়া।

সম্পর্কিত খবর

ঢাকা সফরে সৌদি পররাষ্ট্রমন্ত্রী

gmtnews

ধোনি যদি বাবরের পাকিস্তান দলের অধিনায়ক হতেন…

Shopnamoy Pronoy

বীমা খাতকে ডিজিটাল ও অটোমেশনের আওতায় আনার আহ্বান প্রধানমন্ত্রীর

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

টাইব্রেকারে জিতে কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনা - GMT News24 July 7, 2021 at 11:59 am

[…] টাইব্রেকারে ৩-২ ব্যবধানে হারিয়ে আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে পা রেখেছে । টাইব্রেকারে […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত