অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বিনোদন বিশ্ব সর্বশেষ

ক্রিকেটের সৌন্দর্য এখানেই!

অনেকে ভেবেছিলেন ছেলেটি জাতিতে সম্ভবত আফগান। নইলে ইংল্যান্ডের বিপক্ষে আফগানিস্তানের জয়ে আপ্লুত হয়ে ছেলেটি কেন মুজিব উর রেহমানকে জড়িয়ে ধরবে!

রোববার দিল্লিতে ইংল্যান্ডকে ৬৯ রানে হারিয়ে চমকে দেয় ক্রিকেট–বিশ্বকে। বিশ্বকাপের ইতিহাসেই এটি অন্যতম সেরা অঘটন। বর্তমান চ্যাম্পিয়নদের বিপক্ষে আফগানিস্তানের সেই জয়ের পর মাঠের এক কোণে দাঁড়িয়ে ছিলেন মুজিব। তখন সাদা রঙের টি-শার্ট পরা ছোট এক ছেলে গিয়ে আফগান স্পিনারকে জড়িয়ে ধরে কেঁদেই দেয়। আজ সামাজিক যোগাযোগমাধ্যম ‘এক্স’–এ (টুইটার) করা এক পোস্টে সেই ছেলের পরিচয় প্রকাশ করেছেন মুজিব উর রেহমান।

সেই ছেলের ছবি ও ভিডিও ‘এক্স’-এ পোস্ট করে মুজিব লিখেছেন, ‘ছেলেটি আফগান নয়, কম বয়সী এক ভারতীয়, যে আমাদের জয়ে খুব খুশি হয়েছিল। ভারতের দিল্লির এই ছেলের সঙ্গে দেখা করে খুব ভালো লেগেছে (ক্রিকেট শুধু খেলা নয়, আবেগও)। আমাদের সমর্থন করার জন্য সব সমর্থককে ধন্যবাদ।’

কান্না শেষে ছেলেটিকে ধাতস্থ করতে তাঁকে নিজ হাতে বোতল থেকে পানি খাওয়ান মুজিব।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামের ম্যাচে আগে ব্যাটিং করে ২৮৪ রান তুলেছিল আফগানিস্তান। তাড়া করতে নেমে ৪০.৩ ওভারে ২১৫ রানে অলআউট হয় ইংল্যান্ড। আফগানিস্তানের বিশ্বকাপ ইতিহাসের সেরা এই জয়ে ৫১ রানে ৩ উইকেট নিয়ে দারুণ ভূমিকা রাখেন মুজিব। এর আগে ব্যাটিংয়ে নেমে ১ ছক্কা ও ৩ চারে ১৬ বলে ২৮ রানের কার্যকর ইনিংসও খেলেছিলেন। ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন, আর পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে মুজিব পেয়েছেন ভারতীয় সেই খুদে ভক্তের ভালোবাসা।

সম্পর্কিত খবর

শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Zayed Nahin

হামাসের হামলার উদ্দেশ্য সৌদি-ইসরায়েল সম্পর্কে বাধাগ্রস্ত করা: বাইডেন

Hamid Ramim

সুপ্রিমকোর্টের আপিল বিভাগে ৪ বিচারপতি নিয়োগ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত