অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

চাটমোহরে ৫ হাজার সুফলভোগীদের নিয়ে মতবিনিময় সভা

পাবনা: সরকারের সামাজিক সুরক্ষার আওতায় ৫ হাজার সুফলভোগীদের নিয়ে পাবনার চাটমোহরের হরিপুরে এক মতবিনিময় সভার আয়োজন করেছে হরিপুর ইউনিয়ন পরিষদ।

বুধবার (১৫ নভেম্বর) দুপুরে হরিপুর ইউনিয়ন পরিষদ চত্বরে আয়োজিত এ মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা-৩ (চাটমোহর,ভাঙ্গুড়া, ফরিদপুর) আসনের সংসদ সদস্য মো. মকবুল হোসেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সামাজিক সুরক্ষার আওতায় বর্তমান সরকার দেশের সাধারণ মানুষের জন্য বিভিন্ন প্রকারের ভাতা দিচ্ছে। বিগত সরকারের সময়ে তারা উন্নয়নের নামে লুটপাট করে খেয়েছে। আজ নির্বাচনকে সামনে রেখে স্বাধীনতাবিরোধী শক্তি বিদেশি প্রভুদের কথায় দেশের শান্তি-শৃঙ্খলা নষ্ট করছে। আগুন দিয়ে যানবাহন সহ মানুষ পুড়িয়ে মারছে। ষড়যন্ত্র করে।

ক্ষমতায় আসার পাঁয়তারা করছে তারা। তাই সুফল ভোগীদের কাছে নৌকার পক্ষে ভোট আহ্বান করেন তিনি। আগামীতে নৌকা বিজয় হলে শেখ হাসিনা প্রধানমন্ত্রী হলে সব ধরনের ভাতার অর্থ ও সুবিধা আরও বাড়ানো হবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রেদুয়ানুল হালিম।

সামাজিক সুরক্ষার আওতায় গ্রাম ও ইউনিয়ন পর্যায়ে বর্তমান সরকার বিভিন্ন শ্রেণীপেশার সাধারণ, অসহায় ও দরিদ্র মানুষদের জন্য ভাতা দিয়েছে সরকার। তার মধ্যে বয়স্ক, মাতৃত্বকালীন, প্রতিবন্ধী, অনগ্রসর, বিধবা, বয়স্ক ও মুক্তিযোদ্ধা ভাতা অন্যতম। চাটমোহর উপজেলার হরিপুর ইউনিয়নের প্রায় ৫ হাজার সুফল ভোগীদের মধ্য ইতোমধ্যে ৪ কোটি ২০ লাখ ৫৮ হাজার টাকা বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সাবেক এমপি অ্যাডভোকেট শামসুদ্দিন খবির, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম নজরুল ইসলাম, হরিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোজাম্মেল হক রওশন, জেলা পরিষদ সদস্য সাইদুল ইসলাম, হরিপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মকবুল হোসেন, জেলা পরিষদ সদস্য আফিয়া ইসলাম সহ স্থানীয় দলের নেতাকর্মীরা।

সংশ্লিষ্ট ইউনিয়নে বর্তমান সরকারে সময় ভূমিহীন ঘর পেয়েছেন ৫৬ জন, মুক্তিযোদ্ধা ভাতা পাচ্ছেন ২৫ জন,  বিধবা ভাতা ৪০৮ জন, প্রতিবন্ধী ভাতা ৩৬০ জন, মাতৃত্বকালীন ভাতা ১৩৯ জন সহ অনগ্রসর জনগোষ্ঠীর ৮ জন এই সুফল ভোগ করছেন।

সম্পর্কিত খবর

নিজের চাপ সামলানোর পদ্ধতি জানাতে চান না রোহিত শর্মা

Shopnamoy Pronoy

ইসরাইলি সৈন্যের গুলিতে ফিলিস্তিনী নারী নিহত

gmtnews

জলবায়ু পরিবর্তন ঝুঁকিহ্রাসে বাংলাদেশ এখন বিশ্বের রোল মডেল : তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত