31 C
Dhaka
June 16, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
অর্থনীতি বাংলাদেশ সর্বশেষ

জাতীয় এসএমই পণ্যমেলা-২০২৪ এর শুভ উদ্বোধন অনুষ্ঠানে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

ঢাকা, ১৯ মে ২০২৪: বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১১তম জাতীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প পণ্য মেলা- ২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্প (এসএমই) খাতের উন্নয়ন ও প্রসারের গুরুত্বের ওপর আলোকপাত করেন।

প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, “ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাত দেশের অর্থনীতির মেরুদণ্ড। এই খাতের উন্নয়নের মাধ্যমে আমরা দেশের সার্বিক অর্থনৈতিক প্রবৃদ্ধি ত্বরান্বিত করতে পারি। আমাদের সরকার এসএমই খাতের বিকাশে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে এবং ভবিষ্যতেও এ খাতে বিনিয়োগ ও সহায়তা অব্যাহত থাকবে।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী, এসএমই ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্রতিনিধি। বক্তারা তাদের বক্তব্যে এসএমই খাতের উন্নয়নের জন্য সরকার ও বেসরকারি খাতের মধ্যে সহযোগিতার প্রয়োজনীয়তা তুলে ধরেন।

১১তম জাতীয় ক্ষুদ্র ও মাঝারি শিল্প পণ্য মেলা ২০২৪ এ দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করছেন। এই মেলায় হস্তশিল্প, বস্ত্র, খাদ্য পণ্য, ইলেকট্রনিকস সহ বিভিন্ন ধরনের পণ্য প্রদর্শিত হচ্ছে। মেলা চলবে আগামী ২৫ মে পর্যন্ত এবং এতে দেশি-বিদেশি ক্রেতা-বিক্রেতারাও অংশগ্রহণ করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, “আমাদের দেশের তরুণ উদ্যোক্তাদের উৎসাহিত করতে হবে যাতে তারা নতুন নতুন উদ্ভাবনী ধারণা নিয়ে কাজ করতে পারে। এই মেলার মাধ্যমে আমরা নতুন উদ্যোক্তাদের জন্য একটি প্ল্যাটফর্ম তৈরি করেছি যেখানে তারা তাদের পণ্য ও সেবার প্রদর্শনী করতে পারবে এবং ক্রেতাদের সাথে সরাসরি যোগাযোগ করতে পারবে।”

এই মেলা দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এবং এসএমই খাতের উন্নয়নে নতুন দিগন্তের উন্মোচন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্পর্কিত খবর

সেতুমন্ত্রী: ভ্যাকসিন সংগ্রহে সরকার সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছে

gmtnews

দুবাই হয়ে বিশ্বকাপের দেশে পৌঁছাবেন শান্তরা

gmtnews

ভারত ফাইনালে, বাংলাদেশের বিদায়

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত