অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

টাইগারদের ১ দিনের কোয়ারেন্টিন জিম্বাবুয়ে সফরে

টাইগারদের ১ দিনের কোয়ারেন্টিন জিম্বাবুয়ে সফরে

জিম্বাবুয়ে সফরে যাওয়ার আগে সুখবর পেল বাংলাদেশ। সফরে বাংলাদেশ ক্রিকেট দলের কোয়ারেন্টিন পর্ব স্থায়ী হবে মাত্র ১ দিন। বাংলাদেশের জন্য কোয়ারেন্টিন নীতিমালা কঠোর করার গুঞ্জন উঠলেও সেই সিদ্ধান্ত থেকে সরে এসেছে জিম্বাবুয়ে।

বিসিবির সূত্র জানিয়েছে, জিম্বাবুয়ে পৌঁছে বাংলাদেশ দলের কোয়ারেন্টিন যে ১ দিনের হবে, এ ব্যাপারে স্বাগতিকরা বিসিবির সঙ্গে একমত হয়েছে। এর ফলে বুলাওয়েতে ৭ জুন থেকে শুরু হতে যাওয়া সিরিজের একমাত্র টেস্ট ম্যাচের আগে অনুশীলনের জন্য বাড়তি সময় পাবে তামিমবাহিনী।

কোয়ারেন্টিন নীতিমালা সহজ হওয়ায় বাংলাদেশের তিন ফরম্যাটের দল পৃথকভাবে যাবে জিম্বাবুয়েতে। স্বভাবতই সবার আগে যাবে টেস্ট দল, এরপর ক্রমান্বয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি দল। টেস্ট দল ১ জুলাই থেকে শুরু করবে অনুশীলন। ৩ ও ৪ জুলাই লাল বলে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা।

সিরিজ শুরুর আগে বাংলাদেশ দলের জন্য পর্যাপ্ত অনুশীলনের সময় থাকবে কি না তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। লম্বা সময় ধরে কোয়ারেন্টিন করতে হলে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পেতেন না মুমিনুল-মুশফিকরা। তবে সেই ভয় আর নেই।

এফটিপি অনুযায়ী দুটি টেস্ট খেলার কথা থাকলেও দুই দল খেলবে একটি টেস্ট। ৭ জুলাই থেকে বুলাওয়েতে শুরু হবে একমাত্র টেস্ট। এই ম্যাচ দিয়েই শুরু হবে দ্বিপাক্ষিক সিরিজ। টেস্ট শেষে দুই দল পাড়ি জমাবে হারারেতে। সেখানে অনুষ্ঠিত হবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি। এর আগে তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলার কথা ছিল। ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ ১৬, ১৮ ও ২০ জুলাই এবং টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচ ২৩, ২৫ ও ২৭ জুলাই অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সফরে মোট সাতটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২০১৩ সালের পর এবারই প্রথম জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ দল।

সম্পর্কিত খবর

রুশ হামলায় ওডেসা বন্দরে ইউক্রেনের সামরিক অবকাঠামো ধ্বংস

gmtnews

সাবেক যোগাযোগমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল হোসেন মারা গেছেন

Zayed Nahin

দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতেই নিজস্ব অর্থে পদ্মা সেতু নির্মাণ করেছি: প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত