31 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

টানা ছুটি শেষে অফিস-আদালত খুললেও ছুটির আমেজ

ঈদুল ফিতর ও বাংলা নববর্ষের টানা পাঁচদিনের ছুটি শেষে আজ সোমবার (১৫ এপ্রিল) খুলছে অফিস-আদালত-ব্যাংক। প্রথমদিন বিভিন্ন সরকারি-বেসরকারি অফিসে কর্মকর্তা-কর্মচারিদের উপস্থিতি রয়েছে কম।তেমন কর্ম-ব্যস্ততাও নেই দপ্তরগুলোতে।

কর্মকর্তা ও কর্মচারিদের প্রথম দিন কাটছে ঈদের শুভেচ্ছা ও কুশল বিনিময়ের মধ্য দিয়ে। এদিকে সংসদ সচিবালয়ে দর্শনার্থীর ভিড় আজকে নেই বললেই চলে।

এবার সরকার নির্ধারিত ঈদের ছুটি শুরু হয় ১০ এপ্রিল। ঈদ উদযাপিত হয় ১১ এপ্রিল। ঈদের ছুটি বুধ ও বৃহস্পতিবার ছাড়াও সাপ্তাহিক দুদিন ছুটির পর রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখ। ফলে ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি কাটাতে পেরেছেন সরকারি চাকরিজীবীরা।

এদিকে এবারের ঈদের ছুটি লম্বা হওয়ায় কর্মজীবী মানুষ বাড়ি যেতে এবং ঢাকায় ফিরতে তেমন ভোগান্তির শিকার হননি।

ঈদুল ফিতর উপলক্ষে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক কর্মচারীকর্মকর্তাদের বেতন-ভাতা ও রপ্তানি বিল ক্রয়ের জন্য বাণিজ্যিক ব্যাংকের সংশ্লিষ্ট শাখাগুলো ঈদের আগের সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন ৫, ৬ ও ৭ এপ্রিল সীমিত পরিসরে খোলা ছিল। ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রাম। এসব এলাকার তফসিলি ব্যাংকের তৈরি পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে ছুটির দিন সংশ্লিষ্ট শাখা খোলা থাকে।

অন্যদিকে এবারই প্রথম দীর্ঘ ছুটি পেয়েছেন সংবাদমাধ্যমের কর্মীরা। ৯ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত টানা ছয়দিন ছুটি ভোগ করেন তারা।

সম্পর্কিত খবর

ইসরায়েলি হামলায় আল–জাজিরার সাংবাদিক নিহত, আহত সেই দাহদুহ

Zayed Nahin

ঈদ আয়োজনে স্বাস্থ্যবিধি মানার তাগীদ রাষ্ট্রপতিরঃ

gmtnews

মাইলফলকের ম্যাচ জয়ের পরেও রোনালদো বললেন, ‘কাজ এখনো শেষ হয়নি’

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত