অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ডেঙ্গুতে ১৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১৫৯৪

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও এক হাজার ৫৯৪ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

 

শুক্রবার (২৫ আগস্ট) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও এক হাজার ৫৯৪ জন নতুন রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।
এর মধ্যে ঢাকায় ৭০৩ জন ও ঢাকার বাইরে ৮৯১ জন।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে এক হাজার ৫৮৮ জন ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৭০০ জন ও ঢাকার বাইর থেকে ৮৮৮ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জনের জনের মৃত্যু হয়েছে। মৃত ১১ জন ঢাকায় ও তিনজন ঢাকার বাইরে মারা যান।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫২৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৩৯১ জন ও ঢাকার বাইরে ১৩৭ জন।

চলতি বছরের ২৫ আগস্ট পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ১০ হাজার ২২৪ জন। এর মধ্যে ঢাকায় ৫২ হাজার ৬৫৬ জন ও ঢাকার বাইরে ৫৭ হাজার ৫৬৮ জন।

চলতি বছরের এ পর্যন্ত এক লাখ এক হাজার ৭৬২ জন হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৪৮ হাজার ৫১০ জন ও ঢাকার বাইর থেকে ৫৩ হাজার ২৫২ জন।

বর্তমানে সারাদেশে সাত হাজার ৯৩৪ জন ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় তিন হাজার ৭৫৫ জন ও ঢাকার বাইরে চার হাজার ১৭৯ জন।

এতে বলা হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯২ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ৭ শতাংশ ও মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ জন ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

সম্পর্কিত খবর

ভারত-বাংলাদেশ ভিসামুক্ত সম্পর্ক চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

Zayed Nahin

ছয়টি দেশ ইসরায়েলকে আন্তর্জাতিক মানবাধিকার আইন মেনে চলতে আহ্বান করেছে

Hamid Ramim

চীনের উপহারের ৬ লাখ টিকা বাংলাদেশে পৌঁছেছে

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত