অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

তত্ত্বাবধায়ক সরকার নিয়ে মাথাব্যথা নেই, বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করতে চায় যুক্তরাষ্ট্র

বাংলাদেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে আওয়ামী লীগ সরকারের জিরো টলারেন্স নীতির প্রশংসা করেছে যুক্তরাষ্ট্র। পাশাপাশি দেশটির সঙ্গে সম্পর্ক আরও দৃঢ় করতে চায় বলে জানিয়েছেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র বেদান্ত প্যাটেল।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এসব কথা বলেন বেদান্ত প্যাটেল। এ সময় বাণিজ্য, জলবায়ু ও নিরাপত্তা সংক্রান্ত ইস্যুতে দুদেশের মধ্যকার সহযোগিতামূলক কর্মকাণ্ড আরও জোরদার হতে পারে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

বাংলাদেশে আসন্ন নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে কি-না, এমন প্রশ্নে যুক্তরাষ্ট্রের কোনো মাথাব্যথা নেই বলে মন্তব্য করেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র।

বিগত ২০১৪ সালে বাংলাদেশে জাতীয় নির্বাচনের আগে ব্যাপক সহিংসতা চালায় বিএনপি-জামায়াত। সেই ধারাবাহিকতায় আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে আবারও তাণ্ডব শুরু করেছে দলটি। গত ২৮ অক্টোবর শান্তিপূর্ণ সমাবেশের ঘোষণা দিয়ে সহিংস পরিস্থিতি সৃষ্টির পর হরতাল-অবরোধের নামে দেশজুড়ে শুরু হয়েছে যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ। তবে সন্ত্রাসবাদ দমনে সরকারের জিরো টলারেন্স নীতি ও আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীর তৎপরতায় দেশের সার্বিক পরিস্থিতি এখনও নিয়ন্ত্রণে।

বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আয়োজনের দাবি জানিয়ে আসছে বিএনপি। এ বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান জানতে চাইলে বেদান্ত প্যাটেল বলেন: মার্কিন প্রশাসন বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন চায়। বাংলাদেশের নির্দিষ্ট কোনো সরকার কিংবা রাজনৈতিক দলকে যুক্তরাষ্ট্র সমর্থন করে না।

 

সম্পর্কিত খবর

শান্তি–শৃঙ্খলা রক্ষায় পুলিশের সক্ষমতাতেই দেশ এগিয়ে যাচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

gmtnews

চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় প্রযুক্তির সহজ হস্তান্তরের আহবান প্রধানমন্ত্রীর

gmtnews

‘রোহিতের নেতৃত্ব দৃষ্টান্ত স্থাপন করেছে’

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত