31 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

তিস্তা বহুমুখী প্রকল্পে বাংলাদেশের অংশীদার হতে আগ্রহী ভারত

ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রার সাথে সাক্ষাৎ শেষে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তিস্তা বহুমুখী প্রকল্পে বাংলাদেশের অংশীদার হতে আগ্রহী ভারত।দুই দেশের ভিসা প্রক্রিয়া সহজসাধ্য করার বিষয়েও আলোচনা হয়েছে বলে জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার ৯ মে দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রার সাথে সাক্ষাৎ শেষে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশেীদের জন্য ভারতের ভিসা প্রক্রিয়া কীভাবে সহজ করা যায় সে ব্যাপারে আলোচনা হয়েছে। একই সাথে দুইদেশের মধ্যকার যোগাযোগ ব্যবস্থাও আলোচনায় গুরুত্ব পায় বলে জানান। একই সাথে ভারতীয় ট্রানজিট ব্যবহার করে নেপাল থেকে জলবিদ্যুৎ আমদানি নিয়েও ফলপ্রসু আলোচনার কথা জানান মন্ত্রী।

এর আগে বুধবার রাতে দুই দিনের সফরে ঢাকায় এসেছেন ভারতের পররাষ্ট্রসচিব বিনয় কোয়াত্রা। গত ২০ এপ্রিল ঢাকায় আসার কথা ছিল ভারতের পররাষ্ট্র-সচিব বিনয় মোহন কোয়াত্রার। তবে অনিবার্য কারণে তার পূর্বনির্ধারিত সেই সফর স্থগিত করা হয়।

সম্পর্কিত খবর

ভারতের অন্ধ্র প্রদেশে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৩, আহত ৪০

Hamid Ramim

অভ্যন্তরীণ বিষয়ে কূটনীতিকদের নাক গলানো সমীচীন নয়: তথ্যমন্ত্রী

gmtnews

ক্লাসেনকে কীভাবে সামলাবেন বাংলাদেশ

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত