অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

দুদিন পরই উড়াল সড়কে ছুটবেন চট্টগ্রামবাসী

পাতাল জয়ের পর রেলপথ জয় করেছে চট্টগ্রামবাসী। এবার উড়াল সড়কের স্বপ্ন ছোঁয়ার অপেক্ষায় তারা। আর মাত্র দুদিন পরই (১৪ নভেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন দীর্ঘ ১৬ কিলোমিটার মহিদ্দীন চৌধুরী সিডিএ এলিভেটেড এক্সপ্রেসওয়ে। এ বন্দর নগরীতে আগামী ৫০ বছরের যানজটের কথা মাথায় রেখে বাস্তবায়ন করা হয়েছে এ মেগাপ্রকল্প। এটি চালু হলে মাত্র ২০ মিনিটে যাওয়া যাবে নগরী থেকে বিমানবন্দরে।

নদীর তলদেশ ও রেলপথের পর এবার স্বপ্ন উড়ালপথ জয়ের। উন্নয়ন ও অগ্রগতির প্রতীক এ বন্দর নগরীর বুক চিরে এক প্রান্ত থেকে অপর প্রান্তে বয়ে চলা এ উড়াল সড়ক পাল্টে দেবে এখানকার অর্থনীতি ও যোগাযোগব্যবস্থা।

চট্টগ্রাম নগরীর লালখান বাজার থেকে পতেঙ্গা পর্যন্ত ১৬ কিলোমিটার দীর্ঘ মহিউদ্দিন চৌধুরী সিডিএ এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাজ শুরু হয় ২০১৮ সালে। বহুতল ভবন ছাড়িয়ে অট্টালিকার ওপর মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকা এ উড়াল সড়ক যান চলাচলের জন্য প্রস্তুত। আগামী ১৪ নভেম্বর উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পরিদর্শনে গিয়ে সিডিএর প্রকৌশলী জানান, নগরীর পুরো কানেক্টিভিটি বদলে দেবে এ উড়ালপথ। সিডিএর প্রকৌশলী কাজী হাসান বিন শামস বলেন, ‘আমাদের প্ল্যানিংগুলো এমনভাবে তৈরি করা হচ্ছে, যাতে প্রজেক্টগুলো অন্তত ৫০-৬০ বছর স্মুথলি চলতে পারে।’

সম্পর্কিত খবর

বুলেটপ্রুফ ট্রেনে করে রাশিয়ায় পৌঁছেছেন কিম জং–উন

Hamid Ramim

কানাডা ভারতের সঙ্গে ‘একান্ত’ আলোচনা করতে চায়

Hamid Ramim

জনগণের সেবক হিসেবে বিসিএস কর্মকর্তাদের কাজ করতে হবে: স্পিকার

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত