31 C
Dhaka
May 29, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

দুবাই হয়ে বিশ্বকাপের দেশে পৌঁছাবেন শান্তরা

আইসিসি ইভেন্টে প্রতিবারই বড় স্বপ্ন নিয়ে যায় বাংলাদেশ। ফিরতে হয় হতাশা নিয়ে। অস্ট্রেলিয়ায় গত টি-টুয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ডে খেলেছিল বাংলাদেশ। এবারও সেই লক্ষ্যেই দেশ ছাড়ল নাজমূল হোসেন শান্তর দল।

হজরত শাহজালাল বিমানবন্দরে বুধবার দিবাগত রাত ১টা ৪০ মিনিটে টাইগারদের বহনকারী উড়োজাহাজ ঢাকা ত্যাগ করে। দুবাইয়ে যাত্রা বিরতির পর লাল-সবুজের দল যুক্তরাষ্ট্রের হিউস্টনে পৌঁছাবে।

এর আগে বুধবার মিরপুরে অনুশীলনের দিনই বিশ্বকাপ দলের ফটোশ্যুট হয়। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এসে পুরো দলের সঙ্গে ছবি তোলার পর শেষ হয় আনুষ্ঠানিকতা। পরে সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানালেন, টি-টুয়েন্টি বিশ্বকাপ ঘিরে প্রত্যাশার কথা।

‘বাংলাদেশের সবাই প্রত্যাশা করবে। আমিও করব। আমার মনে হয়, আমরা যদি সুন্দরভাবে ছোট ছোট চিন্তা করে এগোই, তাহলে ভালো হবে। আমরা যে গ্রুপে আছি, সেটাকে খুব সহজ বলব না। গ্রুপপর্বটা পার করতে পারলে ভালো হবে। এরপর দেখা যাবে।’

স্কোয়াড ও প্রস্তুতি নিয়ে খুশি হেড কোচ চণ্ডিকা হাথুরুসিংহেও, ‘আমরা ভালো ক্রিকেট খেলছি, আইসিসি ইভেন্টের বাইরে। আমিও জানি, দেশের প্রত্যাশা আছে বড় কিছু করার। আমাদেরও তাই। প্রথম লক্ষ্য হচ্ছে, গ্রুপপর্ব পার করা। বাকিটা তখন দেখা যাবে।’

‘আমাদের ওই দেশের সঙ্গে মানিয়ে নিতে হবে। যুক্তরাষ্ট্রে খেলা আমাদের সবার জন্যই নতুন অভিজ্ঞতা। আমাদের টাইমজোন, আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে হবে। হয়তো দু-একটি সমন্বয়ও চেষ্টা করব। তার মানে মূল খেলোয়াড়দের বিশ্রাম দেয়া।’

বিশ্বকাপের দুই সপ্তাহের বেশি আগে বাংলাদেশ দল যুক্তরাষ্ট্রে যাচ্ছে মূলত দেশটির বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলতে। হিউস্টনে ২১, ২৩ ও ২৫মে ম্যাচগুলো। আগামী ১ জুন নিউইয়র্কে বিশ্বকাপের অফিশিয়াল প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে ভারতকে পাচ্ছে।

টি-টুয়েন্টি বিশ্বকাপে যুক্তরাষ্ট্রের ডালাস ও নিউইয়র্কে গ্রুপপর্বের প্রথম দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। ডালাসে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচ আগামী ৮ জুন। সাউথ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ ১০ জুন।

গ্রুপপর্বে বাংলাদেশের বাকি দুই ম্যাচ ওয়েস্ট ইন্ডিজে। ১৩ জুন সেন্ট ভিনসেন্টে প্রতিপক্ষ নেদারল্যান্ডস। ১৭ জুন একই ভেন্যুতে নেপালের বিপক্ষে শেষ ম্যাচ।

সম্পর্কিত খবর

গাজা থেকে রকেট হামলা, পাল্টা ইসরায়েলের

gmtnews

ইউক্রেনকে ৪০ বিলিয়ন মার্কিন ডলার সহায়তা অনুমোদন যুক্তরাষ্ট্রের

gmtnews

কুয়েতে ৮ শতাধিক বিদেশি শ্রমিক ছাঁটাই

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত