অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

নিউইয়র্কে নারী উদ্যোক্তা পুরস্কার জিতলেন বরিশালের মেয়ে রোজা

ঢাকা: ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ইউএসবিসিসিআই) উদ্যোগে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে মর্যাদাপূর্ণ নারী উদ্যোক্তা পুরস্কার ২০২৩ এ ভূষিত হয়েছেন রোজার্স ব্রাইডাল মেকওভারের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী রোজা আহমেদ। বাংলাদেশ ও মার্কিন যুক্তরাষ্ট্রে সৌন্দর্য শিল্পের ওপর উল্লেখযোগ্য অবদান রাখায় এই স্বীকৃতি লাভ করেন তিনি।

নারী উদ্যোক্তাদের স্বীকৃতি ও তাদের উৎসাহিত করতে ইউএস-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (ইউএসবিসিসিআই) উদ্যোগে অনুষ্ঠিত ইউএসবিসিসিআই নারী উদ্যোক্তা পুরস্কার ২০২৩ অনুষ্ঠানে রোজা আহমেদ এই স্বীকৃতি পান।

সোমবার (২০ নভেম্বর) নিউইয়র্কে অনুষ্ঠিত হয় এ আয়োজন। নারীর ক্ষমতায়নের প্রতি সমর্থন জানিয়ে প্রতিবছর ১৯ নভেম্বর তারিখটিকে নারী উদ্যোক্তা দিবস বা উইম্যান এন্টারপ্রেনিউরশিপ ডে হিসেবে ঘোষণা দিয়েছে জাতিসংঘ। এরই অংশ হিসেবে চলতি বছর ২৫ জন নারী উদ্যোক্তাকে সম্মাননা জানিয়েছে ইউএসবিসিসিআই। এতে উপস্থিত ছিলেন আমেরিকান বাংলাদেশ কমিউনিটির সদস্যরা।

২০১৭ সালে বরিশাল থেকে রোজা আহমেদ উদ্যোক্তা হিসেবে যাত্রা শুরু করেন। মেকআপের মাধ্যমে ভিন্নরকম কাজ করে সারা বাংলাদেশে পরিচিতি লাভ করেন তিনি। তার মেকআপ ভিডিও সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে জনপ্রিয়তা লাভ করে। ব্রাইডাল মেকওভারের পাশাপাশি নারীর ক্ষমতায়নে কাজ করার অংশ হিসেবে সারা দেশে মেকআপ ক্লাস পরিচালনা করেছেন রোজা।

দেশের সীমানা ছাড়িয়ে রোজার সাফল্যের গল্প এখন পৌঁছেছে সুদূর মার্কিন যুক্তরাষ্ট্রেও। ইতোমধ্যেই সাড়া পেয়েছেন তার পোশাকের ব্র্যান্ড ‘লেডি ওয়্যার’ নিয়েও। সৌন্দর্য ও ফ্যাশন শিল্পে গুণগত মান বজায় রাখার পাশাপাশি সামাজিক উন্নয়নমূলক কাজেও নিয়োজিত রয়েছেন রোজা।

সম্পর্কিত খবর

সচেতনতা বৃদ্ধিতে সকাল ১০টায় ‘এক মিনিট শব্দহীন’ ছিল ঢাকা

Zayed Nahin

ইরান ও তুরস্কের মধ্যে নিরাপত্তা সহযোগিতা স্মারক স্বাক্ষরিত

gmtnews

ন্যাটোর সম্প্রসারণ বাধার সম্মুখীন: ইউক্রেনের জন্য সহায়তা বৃদ্ধি করেছে ইইউ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত