অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

নেইমারের ক্ষিপ্রতায় টানা ষষ্ঠ জয় ব্রাজিলের

নেইমারের ক্ষিপ্রতায় টানা ষষ্ঠ জয় ব্রাজিলের

নেইমারের ক্ষিপ্রতায় বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে প্যরাগুয়ের বিপক্ষে ২-০ ব্যবধানে জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচের শুরুতে গোল করে দলকে এগিয়ে দেওয়ার পর শেষ মুহূর্তে লুকাস পাকুয়েতার গোলেও সহায়তা করেন তারকা নেইমার।

ম্যাচের শুরুতেই নেইমারের গোলে এগিয়ে যায় পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। যোগ করা সময়ে অপর গোলটি করেন বদলি খেলোয়াড় লুকাস পাকুয়েতা। এ জয়ে ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করল ব্রাজিল। আর্জেন্টিনার চেয়ে দলকে ৬ পয়েন্টে এগিয়ে নিলেন তিনি।

আগের ম্যাচে আর্জেন্টিনার মাঠ থেকে পয়েন্ট নিয়ে ফেরা প্যারাগুয়ে ঘরের মাঠে ব্রাজিলকে আটকাতে পারেনি। চতুর্থ মিনিটেই ব্রাজিলকে এগিয়ে দেন নেইমার। নিজেদের অর্ধ থেকে উঁচু করে বাড়ানো বল ধরে এগিয়ে গিয়ে ক্রস বাড়ান গ্যাব্রিয়েল জেসুস।

পেনাল্টি স্পটের সামনে শটের চেষ্টা করে ব্যর্থ হন রিচার্লিসন, বলের নাগাল পাননি প্যারাগুয়ের ডিফেন্ডার রবার্তো রোহাসও। ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন নেইমার। বিশ্বকাপ বাছাইয়ে ১১ গোল করলেন নেইমার। যা ব্রাজিলিয়ানদের মধ্যে সর্বোচ্চ। সমানসংখ্যক গোল রয়েছে দুই কিংবদন্তি জিকো ও রোমারিওর।

প্যারাগুয়ের বিরুদ্ধে জয়ের মধ্য দিয়ে বিশ্বকাপ বাছাইয়ে এবার টানা ছয় জয়ে অপরাজিত থাকলো ব্রাজিল। এর আগে টানা পাঁচ ম্যাচে বলিভিয়া, পেরু, ভেনেজুয়েলা, উরুগুয়ে ও ইকুয়েডরের বিরুদ্ধে জয় পেয়েছিল পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

টানা ষষ্ঠ জয়ের আত্মবিশ্বাস নিয়ে কোপায় আমেরিকায় শিরোপা ধরে রাখার মিশনে নামবে ব্রাজিল। ‘বি’ গ্রুপে ব্রাজিলের প্রথম ম্যাচ ভেনেজুয়েলার বিপক্ষে, ১৩ই জুন।

সম্পর্কিত খবর

ফিলিস্তিনপন্থী দুই সংগঠনের কার্যক্রম স্থগিত করল কলম্বিয়া বিশ্ববিদ্যালয়, প্রতিবাদ-সমালোচনা

Hamid Ramim

জাতীয় কবি কাজী নজরুলের মৃত্যু বার্ষিকী পালিত

gmtnews

দক্ষিণ আফ্রিকার মাটিতে ঐতিহাসিক সিরিজ জয় বাংলাদেশের

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

৩-০ গোলে জয় দিয়ে কোপা অভিযান শুরু নেইমারদের - GMT News24 June 14, 2021 at 11:46 am

[…] মানে গারিঞ্চা স্টেডিয়ামে অনুষ্ঠিত কোপা আমেরিকার উদ্বোধনী ম্যাচে ভেনেজুয়েলাকে ৩-০ […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত