অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ রাজনীতি সর্বশেষ

নৌকায় জয়ীরা আমার ডান হাত, স্বতন্ত্ররা বাম হাত: শেখ হাসিনা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে বিজয়ীদের ডান হাত এবং স্বতন্ত্র সংসদ সদস্যদের নিজের বাম হাত হিসেবে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (জানুয়ারি ২৮) রাতে গণভবনে স্বতন্ত্র সংসদ সদস্যদের সঙ্গে বৈঠকে তিনি এ কথা বলেন।

বৈঠক শেষে গণভবন গেটে স্বতন্ত্র সংসদ সদস্যরা সাংবাদিকদের এ কথা জানান।

ফরিদপুর থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য এ কে আজাদ বলেন,  আমরা তো সবাই চেয়েছি, দল থেকে আমরা নৌকা পাইনি সবাই। আমরা দলের বিভিন্ন পদে আছি, বিভিন্ন দায়িত্বে আছি। আমরা আওয়ামী লীগেরই লোক। স্বতন্ত্র হলেও অনেক জায়গায় দেখা যাচ্ছে, আমরা আওয়ামী লীগের পদে আছি, আবার একদিকে স্বতন্ত্র। এলাকায় আমাদের কাজকর্ম করতে সমস্যা হচ্ছে। এজন্য আমরা যেহেতু দলের মধ্যে আছি সেজন্য আমাদের একত্রিত করা হোক।

স্বতন্ত্রভাবে নির্বাচিত আওয়ামী লীগের এ নেতা বলেন,  তিনি (প্রধানমন্ত্রী) বলেছেন, স্বতন্ত্র হিসেবেই তোমরা কাজ করো। আমার এখানে কোনো সমস্যা হবে না। কারণ এটা (নৌকায় বিজয়ী) আমার ডান হাত, এটা (স্বতন্ত্রভাবে নির্বাচিত) আমার বাম হাত। তোমরা এটাও আমার, এইটাও আমার। নৌকা প্রতীক নিয়ে যারা জয়ী হয়েছে এরাও আমার। আর যারা আওয়ামী লীগের পদে আছে: বিভিন্ন পদে দায়িত্বে আছে, নৌকা চেয়েছিল কিন্তু নৌকা পায় নাই তারাও আমার। তিনি কাউকে আলাদাভাবে দেখছেন না।

ঢাকা-১৮ আসন থেকে স্বতন্ত্রভাবে নির্বাচিত সংসদ সদস্য ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ নেত মো. খসরু চৌধুরী বলেন, ওনার ম্যাসেজ ছিল, আমার ডান হাতও আমার, বাম হাতও আমার। আপনারা যেভাবে আছেন সেভাবেই থাকবেন। আপনারা বেশি সময় পাবেন সংসদে, আমার দলীয় যারা আছে, তাদের চেয়েও বেশি প্রায়োরিটি পাবেন।

স্বতন্ত্র সংসদ সদস্য মহিউদ্দিন মহারাজ বলেন, আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বেই চলতে চাই। প্রধানমন্ত্রী বলেছেন, তোমরা আওয়ামী লীগেরই লোক, আওয়ামী লীগেই আছো। সুতরাং আমরা মনে করি যে, আমরা আওয়ামী লীগেই আছি এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রীর নেতৃত্বে সংসদে আমরা ভূমিকা পালন করব।

স্বতন্ত্র সংসদ সদস্যরা সংরক্ষিত মহিলা সংসদ সদস্য মনোনয়নে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে দায়িত্বভার অর্পণ করেছেন

সম্পর্কিত খবর

আগামী ১২ সেপ্টেম্বর শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে : শিক্ষামন্ত্রী

gmtnews

বাংলাদেশে বিনিয়োগের জন্য নেদারল্যান্ডসের প্রতি আহ্বান ড. মোমেনের

Zayed Nahin

মেট্রোরেল উত্তরা থেকে টঙ্গী পর্যন্ত সম্প্রসারণে চলছে সমীক্ষা: কাদের

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত