অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

পদ্মা সেতুতে ট্রেন চলবে ১লা নভেম্বর থেকে

আগামী ১ নভেম্বর ঢাকা থেকে পদ্মা সেতু হয়ে ভাঙ্গা পর্যন্ত নতুন ট্রেন চলাচল চালু হবে। তাই এই পথে ২টি ট্রেন চালাতে বাংলাদেশ রেলওয়ের মহাব্যবস্থাপককে (পূর্ব ও পশ্চিম) প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

বুধবার (১৮ অক্টোবর) বাংলাদেশ রেলওয়ের ট্রাফিক ট্রান্সপোর্টেশন শাখার উপপরিচালক (টিটি) শওকত জামিল মোহসী স্বাক্ষরিত এক পত্রে এ নির্দেশনা দেওয়া হয়।

ওই পত্রে বলা হয়, বঙ্গবন্ধু সেতু দিয়ে খুলনা-ঢাকা-খুলনা রুটে চলাচলকারী সুন্দরবন এক্সপ্রেস (৭২৫/৭২৬) ট্রেনের রুট ১ নভেম্বর থেকে পরিবর্তন করে পদ্মা সেতু দিয়ে ট্রেন পরিচালনা ও বেনাপোল-ঢাকা-বেনাপোল রুটে চলাচলকারী বেনাপোল এক্সপ্রেস (৭৯৫/৭৯৬) ট্রেনের রুট ২ নভেম্বর থেকে পরিবর্তন করে পদ্মা সেতু দিয়ে ট্রেন পরিচালনার প্রস্তাব দুটি অনুমোদন করা হলো। এ বিষয়ে বিধি মোতাবেক পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে পাঠানো হলো।

অর্থাৎ আগামী ১ নভেম্বর থেকে সুন্দরবন এক্সপ্রেস যমুনা সেতুর পরিবর্তে পদ্মা সেতু এবং ২ নভেম্বর থেকে বেনাপোল এক্সপ্রেস যমুনা সেতুর পরিবর্তে পদ্মা সেতু দিয়ে চলাচল করবে।

তবে নতুন পথের ভাড়া এখনও নির্ধারিত হয়নি। পদ্মা সেতু রুটের প্রস্তাবিত ভাড়া এই ট্রেন ২টিতে কার্যকর হতে পারে।

সম্পর্কিত খবর

আবার ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর হামলা

News Editor

রাশিয়া সফর শেষে দেশে ফিরছেন কিম জং উন

Hamid Ramim

কুয়েতে সরকারের পদত্যাগ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত