অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

পবিত্র ঈদুল আজহা ২১ জুলাই

পবিত্র ঈদুল আজহা ২১ জুলাই

দেশের আকাশে রোববার সন্ধ্যায় পবিত্র জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সে হিসেবে ১২ জুলাই জিলহজ মাস শুরু এবং সারা দেশে আগামী ২১ জুলাই (বুধবার) পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। ইসলামিক ফাউন্ডেশন সূত্র এ কথা জানায়।

রোববার (১১ জুলাই) সন্ধ্যায় বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে জাতীয় চাঁদ দেখা কমিটির বৈঠক হয়।

এ সভায় সভাপতিত্বে করছেন ধর্মপ্রতিমন্ত্রী ফরিদুল হক খান। এ সময় ধর্ম সচিব নুরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মুশফিকুর রহমান, জাতীয় চাঁদ দেখা কমিটির সদস্যসহ মন্ত্রণালয় ও ফাউন্ডেশেনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা যায়, ১১ জুলাই (রোববার) বাংলাদেশের আকাশে জিলহজ মাসের চাঁদ দেখা গেছে। সে অনুযায়ী ১২ জুলাই জিলহজ মাস শুরু হবে এবং ঈদুল আজহা পালিত হবে আগামী জিলহজ মাসের ১০ তারিখ (২১ জুলাই।

করোনা পরিস্থিতিতে ঈদের জামাত প্রসঙ্গে ধর্ম মন্ত্রণালয়ের কর্মকর্তারা বলছেন, করোনাভাইরাসের ঊর্ধ্বগতির কারণে গত বছরের দুটি ঈদ এবং এবার ঈদুল ফিতরের মতো ঈদুল আজহার জামাতও হবে মসজিদে। সেক্ষেত্রেও নামাজ পড়তে হবে দূরত্ব বজায় রেখে, করা যাবে না কোলাকুলি।

মুসলিমদের দ্বিতীয় সর্বোচ্চ ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। এ দিনে মুসলিম ধর্মাবলম্বীরা পশু কোরবানি দেন, যার মধ্য দিয়ে নিজের ভেতরের কলুষতাকে বর্জন এবং সৃষ্টিকর্তার সন্তুষ্টি লাভই ইসলামের শিক্ষা।

সম্পর্কিত খবর

তাঁরা সরকারের পদত্যাগ চাইতে এসে নিজেরাই পদত্যাগ করছেন: তথ্যমন্ত্রী

gmtnews

নিউজিল্যান্ডকে কি হারাতে পারবে বাংলাদেশ

Shopnamoy Pronoy

এবার কাশ্মীরে নামছে কোবরা কমান্ডোরা

Hamid Ramim

একটি মন্তব্য করা হয়েছে

ঈদুল আযহার নামাজ আদায়ে ধর্ম মন্ত্রনালয়ের নির্দেশনা - GMT News24 July 14, 2021 at 6:42 am

[…] পবিত্র ঈদুল আজহা ২১ জুলাই […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত