অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

পাবনায় সব প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা

তীব্র শৈত্যপ্রবাহের কারণে পাবনায় আজ সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

তাপমাত্রা ১০ ডিগ্রির নিচে নেমে যাওয়ার কারণে শিক্ষা অধিদপ্তরের নির্দেশনায় এ জেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান আজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (২১ জানুয়ারি) রাতে পাবনা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দিক মোহাম্মদ ইউসুফ রাজার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, ‘বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুযায়ী ঈশ্বরদী, পাবনার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে হওয়ার সম্ভাবনা থাকায় বিভাগীয় উপপরিচালক, প্রাথমিক শিক্ষা, রাজশাহী বিভাগ, রাজশাহী মহোদয়ের সাথে পরামর্শক্রমে আগামী ২২ জানুয়ারি পাবনা জেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম ০১ (এক) দিনের জন্য বন্ধ ঘোষণা করা হলো। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসারগণকে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের অনুরোধ করা হলো। ’

এর আগে গত ১৬ জানুয়ারি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এক নির্দেশনায় জানায়, তীব্র শৈত্যপ্রবাহ হলে স্কুল-কলেজের মতো প্রাথমিক বিদ্যালয়ও বন্ধ থাকবে। কোনো জেলার সর্বোচ্চ তাপমাত্রা যদি ১০ ডিগ্রির নিচে নামে, সেক্ষেত্রে সেই জেলায় প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখা হবে।

উল্লেখ্য, পাবনার ঈশ্বরদী আবহাওয়া অফিসের দেয়া তথ্য মতে আজ সোমবার ঈশ্বরদীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯.২ ডিগ্রি সেলসিয়াস। এর আগে রোববার (২১ জানুয়ারি) পাবনার ঈশ্বরদীতে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৯ দশমিক ৫ ডিগ্রি। এর আগের দিন রেকর্ড করা হয়েছিল ১০ দশমিক ২ ডিগ্রি।

তবে গভীর রাতে স্কুল বন্ধের ঘোষণা দেওয়াতে সকাল বেলায় প্রতিটি স্কুলে সামনে শিক্ষার্থীসহ অভিভাবকদের দেখতে পাওয়া গেছে।

শিক্ষার্থী ও অভিভাবকেরা জানান, রাতে এই ঘোষণা হওয়ার কারণে তারা স্কুল বন্ধ জানেন না। তাই তীব্র ঠান্ডার মধ্যে তাদের স্কুলে আসতে হয়েছে।

তারা পরামর্শ দেন, প্রচণ্ড ঠান্ডা থেকে বাচ্চাদের রক্ষায় প্রভাতের স্কুলের সময় পরিবর্তন করে দুপুরের দিকে করা উচিত।

এছাড়া ক্লাস কম করে স্কুল কার্যক্রম চালালে বাচ্চারা স্কুলে আসতে পারবে বলে মনে করছেন তারা।

সম্পর্কিত খবর

প্রকৃতি ভিত্তিক উন্নয়ন দর্শনের ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর

gmtnews

ভারত-পাকিস্তান ম্যাচে শাহিন আফ্রিদির ৫ উইকেট নেওয়ার আবেগিক অপেক্ষা

Shopnamoy Pronoy

বাণিজ্য সম্মেলনে ১ দশমিক ১৬ বিলিয়ন ডলারের বিনিয়োগ প্রতিশ্রুতি পাওয়া গেছে

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত