অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

প্রথম জয় মেসির আর্জেন্টিনার: কোপা আমেরিকা

প্রথম জয় মেসির আর্জেন্টিনার: কোপা আমেরিকা

কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে উরুগুয়েকে ১-০ গোলে পরাজিত করল লিও মেসির আর্জেন্টিনা। এই জয়ের পরই লিওনেল মেসির দল চিলির সঙ্গে গ্রুপ এ এর শীর্ষে পৌঁছেছে। ম্যাচের ১৩ তম মিনিটে আর্জেন্টিনার মিডফিল্ডার গুইডো রদ্রিগেজ দুর্দান্ত হেডে গোল করেন। বাম দিক থেকে ক্রস দিয়েছিলেন মেসি।

ম্যাচের শুরু থেকেই চালকের আসনে ছিল আরজেন্টাইনরা। তৃতীয় মিনিটে মার্কাস আকুনার শট থেকে আক্রমণের শুরু। এরপর ষষ্ঠ মিনিটে আরও একটা আক্রমণ করেছে আলবিসেলেস্তেরা, কিন্তু গোলের দেখা পায়নি। গোল আসেনি পরের আক্রমণেও।

লিওনেল মেসি তার ট্রেডমার্ক বাঁকানো শট করেছিলেন দূরের পোস্টে, কিন্তু উরুগুয়ে গোলরক্ষক ফের্নান্দো মুসলেরা ঠেকিয়ে দেন আর্জেন্টাইন অধিনায়কের সে চেষ্টা। ফিরতি সুযোগে লাওতারো মার্টিনেজ যে গোল পাননি সেটাই বিস্ময়। আবারও সহজ সুযোগ নষ্ট করেন এই ইন্টার মিলান স্ট্রাইকার।

ম্যাচের ১৩ মিনিটের মাথায় ছোট করে নেয়া কর্নারে মেসির উদ্দেশ্যে পাস বাড়িয়ে দিয়েছিলেন রদ্রিগো ডি পল। কাছে থাকা ডিফেন্ডারকে পরাস্ত করে ডি-বক্সের মধ্যে মাপা ক্রস দেন মেসি। লাফিয়ে ওঠা হেডে বাকি কাজটা সারেন গুইদো রদ্রিগেজ।

প্রথম ৩০ মিনিট এমন আধিপত্য ধরে রাখে আর্জেন্টিনা। তবে পরে ম্যান টু ম্যান মার্কিং করে মেসিদের চেপে ধরে উরুগুয়ে। বাকি ৬০ মিনিটই আক্রমনাত্মক ছিল কাভানিরা। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেনি। এমনকি একটা শটও জালে রাখতে পারেনি।

অন্যদিকে দ্বিতীয়ার্ধে দুই একটি সুযোগ তৈরি করে আর্জেন্টিনা। কিন্তু উরুগুয়ের রক্ষণ দেয়াল বা নিজেদের ভুলে ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি। শেষ পর্যন্ত প্রথমার্ধে পাওয়া গোল দিয়েই জয় নিশ্চিত হয় আর্জেন্টিনার।

কোপা আমেরিকার ‘এ’ গ্রুপের শীর্ষেও উঠে এসেছে দলটি। দুই ম্যাচ শেষে তাদের সংগ্রহ ৪ পয়েন্ট, সমান পয়েন্ট নিয়ে চিলি আছে তাদের সঙ্গেই। এদিকে তিনে আছে প্রথম ম্যাচে জেতা প্যারাগুয়ে। পয়েন্টের খাতা খুলতে পারেনি এক ম্যাচ খেলা উরুগুয়ে ও দুই ম্যাচ খেলা বলিভিয়া।

সম্পর্কিত খবর

যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা অগ্রহণযোগ্য তবে সুসম্পর্ক অব্যাহত থাকবে : তথ্যমন্ত্রী

gmtnews

ওবায়দুল কাদের: পদ্মা সেতুতে ফেরির ধাক্কা নাশকতা কি-না খতিয়ে দেখা হবে

gmtnews

১৫ আগস্টের মধ্যে আরও ৫৪ লাখ টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

News Editor

একটি মন্তব্য করা হয়েছে

প্যারাগুয়েকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা - GMT News24 June 22, 2021 at 10:35 am

[…] কোপার কোয়ার্টার ফাইনালে উঠে গেছে লিওনেল স্কালোনির দল। দুই বারের বিশ্ব চ্যাম্পিয়নদের […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত