অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

প্রধানমন্ত্রী রাঙ্গুনিয়ায় ১শ’ গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তর করবেন

আন্তর্জাতিক শান্তি সম্মেলনের আয়োজন করবে বাংলাদেশ

রাঙ্গুনিয়ায় ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ২য় পর্যায়ে ১শ’ নির্মিত ঘর মুজিববর্ষের উপহার হিসেবে হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২০ জুন ভিডিও কনফারেন্সের মাধ্যমে সরাসরি যুক্ত হয়ে জমি ও গৃহ প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। উপজেলার বেতাগী ইউনিয়নের বহলপুর গ্রামের নির্মিত আশ্রয়ণ কেন্দ্রে এই উপলক্ষে আয়োজিত হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি মহোদয়সহ চট্টগ্রাম বিভাগের উচ্চ পদস্থ বিভিন্ন প্রশাসনিক ব্যক্তিবর্গ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বলেন, ‘মুজিববর্ষে কেউ গৃহ ও ভূমিহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ঘোষনা বাস্তবায়নে মুজিব শতবর্ষ উপলক্ষে রাঙ্গুনিয়ার ভূমি ও গৃহহীন ৬০৬টি পরিবারের তালিকা করা হয়। প্রথম পর্যায়ে এরইমধ্যে ২ শতাংশ জমির সঙ্গে ঘর পেয়েছেন ৬৫টি পরিবার। এবার ১০০ পরিবারকে জমির সঙ্গে ঘর দেওয়া হচ্ছে।

প্রাকৃতিক মনোরম পরিবেশে নির্মাণাধীন এসব ঘরের কাছেই রয়েছে রামগতিরহাট বাজার, ঢেমিরছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পাহাড়তলি-বেতাগী সড়ক ও মহামুনি বৌদ্ধ বিহারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা। এভাবে মনোরম পরিবেশে বেতাগী ইউনিয়নসহ রাঙ্গুনিয়া পৌরসভা, রাজানগর, কোদালা, শিলক, সরফভাটা, পোমরা ইউনিয়নে আশ্রয়ণ প্রকল্পের এসব ঘর নির্মাণ কাজ শেষে উদ্বোধনের অপেক্ষায় রয়েছে বলে জানান সংশ্লিষ্টরা।

সম্পর্কিত খবর

মিচেলের ব্যাটিং নৈপুণ্যে প্রথমবারের মত ফাইনালে নিউজিল্যান্ড

gmtnews

রুশ-ইউক্রেন তৃতীয় দফার আলোচনা অগ্রগতি ছাড়াই শেষ

gmtnews

শিক্ষার্থীদের ভবিষ্যতের দক্ষতা অর্জনে ভূমিকা রাখবে এআই

Zayed Nahin

একটি মন্তব্য করা হয়েছে

মুজিববর্ষে ভূমিহীন-গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রীর ৫৩ হাজার ঘর উপহার - GMT News24 June 20, 2021 at 5:58 am

[…] মানুষকে নতুন ঘর উপহার দেওয়ার যে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী দিয়েছেন তার আওতায় আজ দ্বিতীয় দফায় ৫৩ হাজার […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত