অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

প্রবাসী কল্যাণের আওতাধীন সংস্থাসমূহের মধ্যে বার্ষিক চুক্তি সই

প্রবাসী কল্যাণের আওতাধীন সংস্থাসমূহের মধ্যে বার্ষিক চুক্তি সই

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এবং এর আওতাধীন সংস্থাসমূহের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর বা সংস্থাসমূহের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষরিত হয়।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় জানায়, চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ। চুক্তিতে স্বাক্ষর করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক মো. হামিদুর রহমান, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহিদুল আলম এবং বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) ব্যবস্থাপনা পরিচালক মো. বিল্লাল হোসেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রবাসী কল্যাণমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে প্রবাসীদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে হবে। আন্তর্জাতিক শ্রমবাজারের চাহিদা অনুযায়ী দক্ষ কর্মী তৈরিতে অধিক গুরুত্ব আরোপ করতে হবে।

এ অর্থবছরে বৈদেশিক কর্মসংস্থান বৃদ্ধি পেয়েছে উল্লেখ করে মন্ত্রী জানান, এর ফলে রেমিট্যান্স প্রবাহ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

সচিব ড. আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, প্রবাসীদের কল্যাণে টেকসই উন্নয়নের লক্ষ্যমাত্রা বাস্তবায়নের জন্য দপ্তরসমূহের সব কর্মকর্তা-কর্মচারীকে দেশের প্রতি কৃতজ্ঞতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। চলতি অর্থ-বছরে প্রবাসীদের জন্য যে সমস্ত টার্গেট নেওয়া হয়েছে তা সর্বোচ্চ দক্ষতার সঙ্গে পূরণ করার অঙ্গীকার করতে হবে।

সম্পর্কিত খবর

দেশের উন্নয়নে আওয়ামী লীগকে আবারও বিজয়ী করার আহ্বান মাশরাফির

Zayed Nahin

বিডিআর বিদ্রোহের ষড়যন্ত্রে বিএনপি যুক্ত ছিল: তথ্যমন্ত্রী

gmtnews

এক দিনে এত মৃত্যু আগে দেখেননি গাজাবাসী

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত