অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ

ফাইজারের আরও ৬০ লাখ টিকা আসছে আগস্টে: স্বাস্থ্যমন্ত্রী

ফাইজারের আরও ৬০ লাখ টিকা আসছে আগস্টে: স্বাস্থ্যমন্ত্রী

আগস্টের প্রথম সপ্তাহে কোভ্যাক্স ফ্যাসিলিটি থেকে ৬০ লাখ ডোজ ফাইজারের টিকা আসছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। আজ শনিবার (১০ জুলাই) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে তিনি এসব তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, টিকার সংকট হয়েছিল, তা আমরা কাটিয়ে উঠছি। আমরা ইতিমধ্যে ৪৫ লাখ টিকা পেয়েছি। শুনে আনন্দিত হবেন, গতকালই চিঠি পেয়েছি আমরা বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) কাছ থেকে, আমরা আরও ৬০ লাখ ফাইজারের টিকা আগস্টের প্রথম সপ্তাহে পাব।

একইসঙ্গে চীন থেকেও আরও টিকা আসবে জানিয়ে তিনি বলেন, চীন থেকেও টিকার বড় চালান আসছে, তাদের থেকে আমরা আরও টিকা পাব। সব মিলিয়ে আগামী এক থেকে দেড় মাসের মধ্যে দেড় থেকে পৌনে দুই কোটি ডোজ টিকা বাংলাদেশের হাতে আসবে।

হাসপাতালে শয্যার সংখ্যা বাড়ানোর বিষয়ে জাহিদ মালেক বলেন, ‘শুধু বেড বাড়ালেই চলবে না; জনবলও বাড়ানো লাগবে। বেড বাড়ানোরও একটা সীমাবদ্ধতা আছে। আমরা তো পুরো দেশকে হাসপাতাল বানাতে পারব না। আপনাদের সেটা বুঝতে হবে।’

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত কয়েক দিনে চার হাজার নতুন ডাক্তার এবং চার হাজার নার্স নিয়োগ দেওয়ার ব্যবস্থা হয়েছে। করোনার সময়ে সব মিলিয়ে প্রায় ৫০ হাজার নতুন লোক কাজ করছেন।

সম্পর্কিত খবর

বৃষ্টিতে ভেসে গেল ভারত-পাকিস্তান ম্যাচ

Zayed Nahin

গাজা: ধ্বংস ও মৃত্যুর নগরী

Hamid Ramim

আইইউটি’র ছাত্রী নিবাস নির্মাণ করায় প্রধানমন্ত্রীর প্রশংসা করেছে ওআইসি

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত