অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

ফারজানার সেঞ্চুরিতে বাংলাদেশের ২২২

শুরুটা ভালো করেন শামিমা সুলতানা। এরপর লড়াই চালিয়ে যান ফারজানা হক।হাঁকান সেঞ্চুরি। শেষদিকে ফাহিমা খাতুনের ঝড়ো ব্যাটিংয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভালো সংগ্রহ পায় বাংলাদেশ নারী দল।

পোচেফস্ট্রুমে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ২২২ রান সংগ্রহ করে বাংলাদেশ। আগের ম্যাচ জিতে সিরিজের ১-০ ব্যবধানে এগিয়ে রয়েছে তারা।

উদ্বোধনী জুটিতে ৪৮ রান যোগ করেন শামিমা সুলতানা ও ফারজানা হক। ৩৬ বলে ২৮ রান করে ক্লাসের বলে সুনে লুসের হাতে ক্যাচ দিয়ে ফেরেন শামিমা। এরপর বেশিক্ষণ টিকতে পারেননি মুর্শিদা হক। ৮ রান করে বিদায় নেন তিনি। তবে একপ্রান্ত আগলে রেখে লড়াই চালিয়ে যান ফারজানা। আরেকপ্রান্তে ১৩ রান করে উইকেট হারান অধিনায়ক জ্যোতি। এরপর ফারজানাকে সঙ্গ দেন ফাহিমা। যদিও ৪৬ রানে বিদায় নিতে হয় তাকে।

শেষপর্যন্ত লড়ে গিয়ে সেঞ্চুরি পূর্ণ করে নেন ফারজানা। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সেঞ্চুরি হাঁকানো একমাত্র মেয়ে ক্রিকেটার তিনিই। ১৬৭ বলে ১১ চারে ১০২ রানে আউট হন ফারজানা। তার দারুণ ইনিংসে ভালো সংগ্রহ পায় টাইগ্রেসরা।

 

সম্পর্কিত খবর

চলতি মাসেই মেট্রোরেল চলাচল দেখতে পাবে রাজধানীবাসী

News Editor

রাচিনের বাবার দাবি, শচীন–রাহুলের নাম থেকে তাঁর ছেলের নাম রাখা হয়নি

Shopnamoy Pronoy

বাংলাদেশে আমিরাতের বড় মাপের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত