অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

ফ্রান্স-যুক্তরাজ্য ভ্রমণ শেষে দেশে ফিরেছেন স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত ‘উইমেন স্পিকার্স সামিট’ এবং যুক্তরাজ্যের লন্ডনে আয়োজিত ‘কমনওয়েলথ ৭৫ স্পেশাল সেলিব্রেশন’ শীর্ষক সম্মেলনে যোগদান শেষে দেশে ফিরেছেন। বৃহস্পতিবার বিকালে তিনি দেশে আসেন।

ফ্রান্স সফরকালে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনের সঙ্গে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ সারা বিশ্বের ২৫ জন নারী স্পিকারের বৈঠক অনুষ্ঠিত হয়।

যুক্তরাজ্য সফরকালে হাউজ অফ কমন্সের স্পিকার লিন্ডসে হয়লের সঙ্গে ড. শিরীন শারমিন চৌধুরীসহ কমনওয়েলথভুক্ত দেশগুলোর স্পিকারদের বৈঠক অনুষ্ঠিত হয়।

ড. শিরীন শারমিন চৌধুরী যুক্তরাজ্যের হাউজ অফ কমন্সের চার্চিল হলে বাংলাদেশ হাইকমিশন কর্তৃক আয়োজিত ‘লেভারেজিং পার্লামেন্টারি ডেমোক্রেসি ফর পলিটিক্যাল এমপাওয়ারমেন্ট অফ উইমেন: বাংলাদেশ পার্সপেক্টিভ’ শীর্ষক আলোচনায় অংশগ্রহণ করেন। এছাড়া হাউজ অফ লর্ডস স্পিকার ব্যারন ম্যাকফল অফ অ্যালক্লুইথের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেন।

সম্পর্কিত খবর

আফিফের লড়াকু হাফ সেঞ্চুরিতে বাংলাদেশের সংগ্রহ ৯ উইকেটে ১৯৪ রান

gmtnews

দুই মাস ‘নিখোঁজ’ থাকা চীনের সেই প্রতিরক্ষামন্ত্রীকে সরিয়ে দেওয়া হলো

Hamid Ramim

বিচারপ্রার্থীরা যাতে হয়রানির শিকার না হন সেদিকে খেয়াল রাখতে হবেঃ রাষ্ট্রপতি

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত