30 C
Dhaka
June 16, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার (২৯ মে ২০২৪) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপন ও বিশ্ব শান্তিরক্ষী শাহাদাত বরণকারী এবং আহত সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন অনুষ্ঠানে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে দায়িত্ব পালনকালে নিহত বাংলাদেশী শান্তিরক্ষীদের স্মরণে নিরবতা পালন করেন।

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার, ২৯ মে ২০২৪, বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক জাতিসংঘ শান্তিরক্ষী দিবস উদযাপন উপলক্ষে এক অনুষ্ঠানে যোগদান করেন। এ অনুষ্ঠানে তিনি জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে দায়িত্ব পালনকালে নিহত বাংলাদেশী শান্তিরক্ষীদের স্মরণে নিরবতা পালন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতিসংঘ শান্তিরক্ষী মিশনের শহীদ ও আহত সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন এবং তাদের অবদানকে স্মরণ করেন। তিনি বলেন, “আমাদের সাহসী শান্তিরক্ষীরা বিশ্বের বিভিন্ন প্রান্তে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে জীবনবাজি রেখে কাজ করছেন। তাদের ত্যাগ ও সাহসিকতা আমাদের গর্বিত করে।”

অনুষ্ঠানে অন্যান্য উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, সামরিক বাহিনীর সদস্য, বিদেশি কূটনীতিক এবং জাতিসংঘের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসময় বিশ্ব শান্তি প্রতিষ্ঠার জন্য বাংলাদেশী শান্তিরক্ষীদের অসামান্য ভূমিকার প্রশংসা করেন এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

তিনি আরো বলেন, “বাংলাদেশ জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে সবচেয়ে বেশি শান্তিরক্ষী প্রেরণকারী দেশগুলোর মধ্যে অন্যতম। আমরা সবসময় শান্তি ও নিরাপত্তার পক্ষে কাজ করে যাচ্ছি এবং এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আহত শান্তিরক্ষীদের দ্রুত সুস্থতা কামনা করেন এবং তাদের সাহসিকতা ও অবদানের জন্য ধন্যবাদ জানান। অনুষ্ঠানের শেষ পর্যায়ে জাতিসংঘ শান্তিরক্ষী মিশনে শহীদদের স্মরণে একটি বিশেষ প্রামাণ্যচিত্র প্রদর্শিত হয় এবং উপস্থিত সবাই তাদের সম্মানার্থে কিছুক্ষণ নিরবতা পালন করেন।

সম্পর্কিত খবর

কানাডার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান টিপু মুনশি’র

gmtnews

সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্কতা সংকেত, উপকূলে জলোচ্ছ্বাসের শঙ্কা

gmtnews

ভারতের অন্ধ্র প্রদেশে ট্রেন দুর্ঘটনায় নিহত ১৩, আহত ৪০

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত