অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বন্যাকবলিত এলাকার পরিস্থিতির উন্নতি, কমছে পানি

বন্যাকবলিত এলাকার পরিস্থিতির উন্নতি, কমছে পানি

চলতি বছর দেশে বড় বন্যার শঙ্কা নেই। বন্যাকবলিত সব এলাকার পরিস্থিতি এখন উন্নতির দিকে। মাঝে-মধ্যে উজানের ঢলে নদ-নদীর পানি বাড়লেও তা দ্রুত কমে যাবে।

দেশের বন্যা পরিস্থিতি তুলে ধরে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী এসব তথ্য জানান।

তিনি আরও জানান, দেশের সব প্রধান নদ-নদীর পানিস্তরের উচ্চতা কমছে, যা আগামী ৭২ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে।

প্রকৌশলী বলেন, চলতি বছর বড় ধরনের বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার শঙ্কা নেই। তবে বিচ্ছিন্নভাবে বৃষ্টি অথবা উজানের ঢলে সাময়িকভাবে হালকা বন্যার সৃষ্টি হতে পারে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের এ কর্মকর্তা বলেন, চলতি বছর বন্যা পরিস্থিতি খুব বড় আকার ধারণ করেনি। দু-একটি অঞ্চলে বেশ কিছুদিন পানি থেকেছে। বিশেষ করে মধ্যাঞ্চলে বেশি ভোগান্তি ছিল। এছাড়া কয়েকটি এলাকায় বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার পর কয়েকদিনের মধ্যে তা স্বাভাবিক অবস্থায় চলে এসেছে।

বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র সূত্র জানায়, দেশের এখন আর খুব বেশি এলাকা বন্যাকবলিত নেই। এ বছর মাঝারি বন্যার সৃষ্টি হয়েছিল। এখনো বেশ কয়েকটি অঞ্চলে কয়েকটি নদীর পানি বিপৎসীমার উপর দিয়ে বয়ে যাচ্ছে।

সম্পর্কিত খবর

অমর একুশে বইমেলা নিয়ে সংবাদ সম্মেলন বাংলা একাডেমির

gmtnews

করোনার উৎস তদন্তে চীনের ল্যাবগুলো অডিট করতে হবে: ডব্লিউএইচও

News Editor

পাঁচ শতাংশের মালিককে ডিপোর মালিক বলা কোনোভাবেই সমীচীন নয়: তথ্যমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত