অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বসন্তকে রাঙিয়ে তুলেছে অমর একুশে গ্রন্থমেলা

বসন্তকে রাঙিয়ে তুলেছে অমর একুশে গ্রন্থমেলা

নানা আশঙ্কা কাটিয়ে গত ১৫ ফেব্রুয়ারি শুরু হয়েছে অমর একুশে গ্রন্থমেলা-২০২২। প্রথমদিন থেকেই জমে উঠেছে মেলা। দর্শক-পাঠক-লেখক-প্রকাশক-বিক্রয়কর্মীদের পদচারণায় প্রথম দিন থেকেই বিপুল মানুষের পদচারণায় মুখরিত ছিল বইমেলা।

মেলা যখন উত্তাল মার্চে, তখন মেলা অঙ্গনজুড়ে দেখা তরুণ পাঠকদের উপস্থিতি বেশি পাওয়া গেল।চোখে-মনে যারা জ্ঞানের আলো জ্বেলে রাখতে চান, সেই তরুণরা বইমেলায় আসেন প্রাণের কল্লোল নিয়ে। সৃষ্টিসুখের উল্লাসে নতুনত্বের প্রয়াসে আসেন বিষয় বৈচিত্র্যের বই খুঁজে খুঁজে নিতে।

তরুণ পাঠকরা কেউ কেউ বেছে নিচ্ছেন থ্রিলার, কারও আবার পছন্দ উপন্যাস। তবে, তরুণদের চাহিদার শীর্ষে আছেন হুমায়ূন আহমেদ ও জাফর ইকবালের বই। লেখকরাও তরুণদের সরব উপস্থিতিকে ইতিবাচকভাবেই দেখছেন।

প্রকাশক ও বিক্রয়কর্মীরা বলছেন, বইমেলার সময় বাড়ায় লোকসমাগম কমে গেছে। সবাই ভাবছে, আরও সময় আছে শেষদিকে সময় করে যাবো। তারা আরও জানান, মেলার সময় বাড়ায় লোকসমাগমের সঙ্গে সঙ্গে বিক্রিও কিছুটা কমেছে।

আজ মেলায় নতুন বই এসেছে ১০৮টি। এর মধ্যে গল্প ১৮টি, উপন্যাস ১২টি, প্রবন্ধ ২টি, কবিতা ৬০টি, গবেষণা ২টি, ছড়া একটি, শিশুতোষ বই একটি, মুক্তিযুদ্ধ বিষয়ক একটি, ভ্রমণ একটি, রাজনীতি বিষয়ক ২টি, বঙ্গবন্ধু একটি, সায়েন্স ফিকশন ২টি ও অন্যান্য ৫টি।

সম্পর্কিত খবর

বাংলাদেশ-ভারত সম্পর্ক অত্যন্ত চমৎকার: তথ্যমন্ত্রী

gmtnews

বঙ্গোপসাগরের মাছ ধরার জন্য বিদেশি বিনিয়োগের প্রস্তাব প্রধানমন্ত্রীর

gmtnews

সল্প পরিসরে আন্তর্জাতিক ফেব্রিক্স সপ্তাহ আয়োজনে জাবের অ্যান্ড জুবায়ের ফেব্রিক্স

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত