অগ্রবর্তী সময়ের ককপিট
অর্থনীতি বাংলাদেশ সর্বশেষ

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী সৌদি আরব

সৌদি পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের আওতায় বাংলাদেশে বিনিয়োগের বিষয়ে সেদেশের বাণিজ্য মন্ত্রী ড. মাজিদ বিন আব্দুল্লাহ আল কাসাবি ইতিবাচক আগ্রহ প্রকাশ করেছেন।

এই তহবিলের আওতায় ও বাংলাদেশের ঢাকা থেকে পায়রা বন্দর পর্যন্ত রেলপথ নির্মাণ এবং কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তোলার লক্ষে প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান এফ রহমানের বিনিয়োগের আহবানে তিনি এই আগ্রহ প্রকাশ করেন ।

সৌদি আরব সফরশেষে শনিবার দেশে ফিরে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে এক প্রেস ব্রিফিংয়ে এ কথা বলেন সালমান এফ রহমান ।

সালমান এফ রহমানের নেতৃত্বে গত ১৮ সেপ্টেম্বর সরকারি উচ্চপদস্থ কর্মকর্তা ও বেসরকারি বাণিজ্য সংগঠনের নেতৃবৃন্দসহ মোট ২২ সদস্যের একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধিদল সৌদি আরব সফরে যান। এ সময় সৌদি সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গের সাথে অনুষ্ঠিত বিভিন্ন বৈঠকের অগ্রগতির বিষয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

তিনি জানান, সৌদি বাণিজ্য মন্ত্রীর সাথে বৈঠকে বাংলাদেশের ১৩৭ টি পণ্যের সৌদি বাজারে প্রবেশের জন্য শুল্ক মুক্ত সুবিধা প্রদানের অনুরোধ করা হয়। পাশাপাশি দু’দেশের পাবলিক প্রাইভেট পার্টনারশিপের বিষয়ে ২০১৮ সালের প্রস্তাবিত সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে সহযোগিতা চাইলে বাণিজ্য মন্ত্রী দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

সফরকালে উপদেষ্টা সৌদি বাণিজ্য মন্ত্রী ছাড়াও সেদেশের বিনিয়োগ মন্ত্রী খালিদ আল ফালিহ,পরিবহন মন্ত্রী সালেহ আল জাসের এবং রিয়াদ চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দের সাথে বৈঠক করেন। 

বৈঠকে দু’দেশের নেতৃবৃন্দ দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সম্প্রসারণ এবং বাংলাদেশে বিশেষ অর্থনৈতিক অঞ্চল স্থাপনের বিষয়ে ইতিবাচক আলোচনা করেন।

সালমান এফ রহমানের সাথে প্রতিনিধিদলে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম,বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের (বেজা) নির্বাহী চেয়ারম্যান শেখ ইউসুফ হারুন ও বাংলাদেশ সরকারি- বেসরকারি অংশিদারীত্ব কর্তৃপক্ষের প্রধান নির্বাহী কর্মকর্তা (সচিব) সুলতানা আফরোজ প্রমূখ ছিলেন।

সম্পর্কিত খবর

করোনার ভ্যাকসিনকে বিশ্বব্যাপী সাধারণ পণ্য ঘোষণার আহ্বান প্রধানমন্ত্রীর

News Editor

বিশ্বকাপে কোহলিকে নিয়ে যে ভবিষ্যদ্বাণী করলেন ডি ভিলিয়ার্স

Shopnamoy Pronoy

২৮ অক্টোবর ঢাকার প্রবেশপথগুলোতে চেকপোস্ট বসাবে র‍্যাব

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত