অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বাংলাদেশ-ভারত সম্প্রীতি রক্ষায় সজাগ থাকতে হবে : কৃষিমন্ত্রী

বাংলাদেশ-ভারত সম্প্রীতি রক্ষায় সজাগ থাকতে হবে : কৃষিমন্ত্রী

 

বাংলাদেশ-ভারতের মধ্যে বিরাজমান সম্প্রীতি রক্ষায় সবাইকে সজাগ থাকার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক

শনিবার (১৮ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান।

তিনি বলেন, মুক্তিযুদ্ধে পরাজিত ও  স্বাধীনতাবিরোধী শক্তি বাংলাদেশ-ভারত সম্প্রীতি নষ্টে এখনো সক্রিয়। তারা ষড়যন্ত্রে লিপ্ত। এদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ ও সতর্ক থাকতে হবে।

আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশ-ভারত সম্প্রীতি খুবই গুরুত্বপূর্ণ। এ সম্পর্কের ভিত্তি রক্তের। বাংলাদেশের স্বাধীনতার জন্য এ দেশের মানুষ রক্ত দিয়েছে, তেমনি ভারতের অনেক মানুষও রক্ত দিয়েছে।

অন্যদিকে ভাষা, সংস্কৃতি, ভৌগোলিক, অর্থনৈতিকসহ নানা কারণে প্রতিবেশী দেশ হিসেবে ভারতের সঙ্গে সুসম্পর্ক উন্নয়নের জন্য অপরিহার্য উল্লেখ করে তিনি বলেন, অন্যান্য দেশের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক রয়েছে, কিন্তু এসব কারণে সম্পর্কের ক্ষেত্রে ভারতকে সবার ওপরে স্থান দেওয়া হয়। এ সম্পর্ক আর সম্প্রীতিকে আরও সুদৃঢ় ও জোরদার করতে হবে। আজীবন অটুট রাখতে হবে।

বাংলাদেশ-ভারত সম্প্রীতি পরিষদের আহ্বায়ক প্রফেসর মো. ফজলে আলীর সভাপতিত্বে সাবেক রাষ্ট্রদূত নীম চন্দ্র ভৌমিক, বিশিষ্ট সাংবাদিক বাসুদেব ধর ও সংগঠনটির বিভিন্ন স্তরের নেতারা বক্তব্য রাখেন।

সাধারণ সভায় প্রফেসর মো. ফজলে আলীকে চেয়ারপার্সন, বিশিষ্ট সাংবাদিক বাসুদেব ধরকে নির্বাহী চেয়ারপার্সন ও মমতাজ চৌধুরীকে মহাসচিব করে ৫ বছরের জন্য ৭১ সদস্য বিশিষ্ট নতুন কেন্দ্রীয় কার্যকর পরিষদ নির্বাচিত করা হয়।

সম্পর্কিত খবর

গণতন্ত্র বিকশিত হয় নির্বাচনের মাধ্যমেই: সিইসি

gmtnews

সাবেক যোগাযোগমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আবুল হোসেন মারা গেছেন

Zayed Nahin

গাজায় স্থল অভিযান প্রসারিত হচ্ছে: ইসরায়েল

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত