31 C
Dhaka
June 16, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বাজেট প্রস্তাবে স্বাক্ষর করলেন প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী

২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাবে স্বাক্ষর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী

ঢাকা, ৬ জুন ২০২৪ – বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বৃহস্পতিবার (০৬ জুন ২০২৪) দুপুরে জাতীয় সংসদ ভবনের মন্ত্রিসভা কক্ষে মন্ত্রিসভার বিশেষ বৈঠক শেষে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট প্রস্তাবে স্বাক্ষর করেছেন। এই বিশেষ বৈঠকে মন্ত্রিসভার অন্যান্য সদস্যরাও উপস্থিত ছিলেন এবং বাজেটের বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বাজেট প্রস্তাবের প্রধান লক্ষ্যসমূহ:

  • অর্থনৈতিক উন্নয়ন ও প্রবৃদ্ধি: বাজেট প্রস্তাবে অর্থনৈতিক উন্নয়ন এবং উচ্চ প্রবৃদ্ধি অর্জনের জন্য বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করা হয়েছে। এতে অবকাঠামোগত উন্নয়ন, শিল্পায়ন, এবং রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে বিশেষ প্রণোদনার ব্যবস্থা করা হয়েছে।
  • শিক্ষা ও স্বাস্থ্য খাতে বিনিয়োগ: বাজেট প্রস্তাবে শিক্ষা এবং স্বাস্থ্য খাতে উল্লেখযোগ্য বিনিয়োগের পরিকল্পনা রয়েছে, যাতে দেশের মানবসম্পদের উন্নয়ন এবং জনস্বাস্থ্য ব্যবস্থার উন্নতি নিশ্চিত করা যায়।
  • কৃষি ও খাদ্য নিরাপত্তা: কৃষি খাতের উন্নয়ন এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে, যাতে দেশের কৃষকরা উন্নত প্রযুক্তি ও সুবিধা পেতে পারেন।
  • সামাজিক নিরাপত্তা ও দারিদ্র্য বিমোচন: বাজেটে সামাজিক নিরাপত্তা খাতকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে এবং দারিদ্র্য বিমোচনের জন্য বিভিন্ন কর্মসূচি প্রণয়ন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর বক্তব্য:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, “আমাদের এই বাজেট প্রস্তাব দেশের জনগণের উন্নয়ন ও কল্যাণে বিশেষ ভূমিকা রাখবে। আমরা সকল স্তরের মানুষের জীবনমান উন্নয়নে অঙ্গীকারবদ্ধ।”

অর্থমন্ত্রীর মন্তব্য:

অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেন, “এই বাজেট প্রস্তাব দেশের সামগ্রিক অর্থনৈতিক স্থিতিশীলতা ও প্রবৃদ্ধি নিশ্চিত করবে। আমাদের লক্ষ্য হলো টেকসই উন্নয়ন এবং সকল নাগরিকের জন্য সমৃদ্ধি নিশ্চিত করা।

সম্পর্কিত খবর

৭৬তম জাতিসংঘের সম্মেলনে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী

News Editor

বিএনপির উদ্দেশ্যই দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করা: তথ্যমন্ত্রী

gmtnews

২০২৩-এর আহমেদাবাদে ২০১৯-এর লর্ডসের স্মৃতি

Shopnamoy Pronoy

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত