অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বিনামূল্যে দেশের ৮০ শতাংশ জনগণকে ভ্যাকসিন দেওয়া হবে: প্রধানমন্ত্রী

বিনামূল্যে দেশের ৮০ শতাংশ জনগণকে ভ্যাকসিন দেওয়া হবে: প্রধানমন্ত্রী

করোনাভাইরাস প্রতিরোধে দেশজুড়ে ভ্যাকসিনের সরবরাহ নিয়ে আর কোনো সমস্যা হবে না বলে আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার জাতীয় সংসদে বাজেট সমাপনী অধিবেশনে দেওয়া এক বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, “ভ্যাকসিন আসা শুরু করেছে। আরও আসবে। বিনামূল্যে দেশের ৮০ শতাংশ জনগণকে ভ্যাকসিন দেওয়া হবে।”

মডার্না এবং সিনোফার্ম এর ভ্যাকসিন দেশে আসার কথা জানিয়ে সংসদে প্রধানমন্ত্রী বলেন, “যেসব দেশে ভ্যাকসিন আছে তাদের সঙ্গে আমরা যোগাযোগ করছি। আমরা আরও ভ্যাকসিন কিনবো। আমরা চীন, রাশিয়া, জাপান এবং যুক্তরাষ্ট্রসহ সবার সঙ্গেই যোগাযোগ করছি।”

দেশের ৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিনেশনের আওতায় নিয়ে আসার ব্যাপারে সরকারের পরিকল্পনার কথা সংসদে জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, “আমরা অনেক টাকা দিয়ে ভ্যাকসিন কিনেছি। জনগণের স্বার্থে সেগুলো তাদের বিনামূল্যে দেওয়া হচ্ছে।”

প্রধানমন্ত্রী আরও বলেন, সরকার সবসময় প্রান্তিক পর্যায়ের মানুষ যারা কষ্ট করে উপার্জন করেন, তাদের অগ্রাধিকার দেয়।

কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের মধ্যে করোনার টিকা প্রদান কার্যক্রম শুরু হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন,শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের কষ্ট হচ্ছে। টিকা কার্যক্রম সম্পন্ন হলে কলেজ ও বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। আর করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণে এলে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, টিকা সংগ্রহে যত টাকাই প্রয়োজন হোক না কেন, সরকার তা দেবে। টিকা নিয়ে সমস্যা হবে না।

আজ মঙ্গলবার জাতীয় সংসদে ২০২১-২০২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় তিনি এসব কথা বলেন।

সম্পর্কিত খবর

পাকিস্তান ছাড়লেন ১ লাখ ৪০ হাজার আফগান

Hamid Ramim

বিএনপি মানে দুর্নীতি-লুটপাট, আওয়ামী লীগ মানে উন্নয়ন : সেতুমন্ত্রী

gmtnews

নৌকায় জয়ীরা আমার ডান হাত, স্বতন্ত্ররা বাম হাত: শেখ হাসিনা

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত