অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বিনা প্রতিদ্বন্দ্বিতা ঠেকাতে বিকল্প প্রার্থী রাখার পরামর্শ শেখ হাসিনার

বিএনপিসহ সমমনা রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশ না নিলেও দ্বাদশ জাতীয় নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়া ঠেকাতে বিকল্প (ডামি) প্রার্থী রাখার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি স্বতন্ত্র প্রার্থীদের চাপ প্রয়োগ না করতেও আওয়ামী লীগের প্রার্থীদের নির্দেশ দিয়েছেন।

রোববার গণভবনে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন শেখ হাসিনা। একাধিক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র বলছে, শেখ হাসিনা বলেছেন, ভোটে কারও মনোনয়নপত্র বাতিল হয়ে যেতে পারে। ফলে কোনো আসনে প্রার্থী শূন্য হয়ে পড়তে পারে বা আওয়ামী লীগের প্রার্থী ছাড়া অন্য কেউ থাকবে না। এ ক্ষেত্রে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ার সুযোগ তৈরি হবে। তিনি তা চান না।

আওয়ামী লীগের দলীয় সূত্র বলছে, এবার জোট–মহাজোট হবে কি না, তা নিয়ে দলের নীতিনির্ধারকদের মধ্যে দ্বিধাদ্বন্দ্ব আছে। মনোনয়ন প্রত্যাহারের শেষ সময়ে এসে কোনো কোনো দল ভোট থেকে সরে দাঁড়াতে পারে। এ জন্যই বিকল্প প্রার্থী রাখার কথা বলেছেন।

মতবিনিময় সভায় অংশ নেওয়া সূত্র জানায়, প্রধানমন্ত্রী বলেছেন বিএনপি হয়তো দলগতভাবে ভোটে অংশ নেবে না। কিন্তু দলটির অনেক নেতা স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশ নিতে পারেন। দলীয় নেতারা যেন এসব প্রার্থীকে চাপ না দেন, সেই নির্দেশনা দেন আওয়ামী লীগ সভাপতি।

সম্পর্কিত খবর

আফগানিস্তানে পুনরায় ভূমিকম্পের আঘাত

Hamid Ramim

ক্যাচ মিসের খেসারত দিল বাংলাদেশ

gmtnews

শিক্ষার্থীদের ভবিষ্যতের দক্ষতা অর্জনে ভূমিকা রাখবে এআই

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত