28 C
Dhaka
June 23, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

বিনিয়োগ বৃদ্ধির জন্য ফ্রান্সের বিনিয়োগকারীদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

বিনিয়োগ বৃদ্ধির জন্য ফ্রান্সের বিনিয়োগকারীদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ গতকাল হাইটেক পার্কসহ বাংলাদেশের তথ্য-প্রযুক্তি খাতে বিনিয়োগ বৃদ্ধির জন্য  ফ্রান্সের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিযয়েছেন।

গতকাল মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত জ্যাঁ মেরিন সু রাষ্ট্রপতির সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করতে গেলে রাষ্ট্রপতি এ আহ্বান জানান।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন সাংবাদিকদের জানান ফ্রান্সের বিদায়ী রাষ্ট্রদূত দায়িত্ব পালনে সহযোগিতা প্রদানের জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা জানান।

রাষ্ট্রপ্রধান মহান মুক্তিযুদ্ধে ফ্রান্সের সমর্থন ও সহযোগিতার কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন।

তিনি বলেন ফ্রান্স বাংলাদেশের রপ্তানি পণ্যের উল্লেখযোগ্য গন্তব্যস্থল এবং দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগের বৃদ্ধির যথেষ্ট সুযোগ রয়েছে।

রাষ্ট্রপতি হামিদ এ সুযোগ কাজে লাগাতে সরকারি-বেসরকারি পর্যায়ে যোগাযোগ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন।

করোনার টিকা সংগ্রহে সহযোগিতা প্রদান এবং কোভ্যাক্স এর মাধ্যমে ২০ লাখ টীকা উপহার দেওয়ায় ফ্রান্সের সরকারকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব সংযুক্ত মোঃ ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

স্মার্ট বাংলাদেশ’ গড়ার অগ্রযাত্রায় মার্কিন ব্যবসায়ীদের সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী

gmtnews

রুদ্ধশ্বাস জয়ের পথে আর্সেনালের অন্য রকম রেকর্ড

Shopnamoy Pronoy

নির্বাচন করতে মনোনয়ন ফরম কিনলেন শেখ হাসিনা

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত