অগ্রবর্তী সময়ের ককপিট
করোনা আপডেট বাংলাদেশ সর্বশেষ স্বাস্থ্য বার্তা

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়া হবে যাতে ছাত্রাবাস পুনরায় খুলতে পারে: ইউজিসি

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) গতকাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যত তাড়াতাড়ি সম্ভব টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যাতে তাদের ছাত্রাবাসগুলো পুনরায় খোলা যায়।

শিক্ষামন্ত্রী ডঃ দিপু মণির সভাপতিত্বে একটি ভার্চুয়াল সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর এবং শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা এবং ইউজিসি কর্মকর্তারা বৈঠকে অংশ নেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ের সকল আবাসিক শিক্ষার্থীদের থেকে শুরু করে সকল শিক্ষার্থীকে অগ্রাধিকারভিত্তিতে টিকা দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলগুলি ইউজিসির নির্দেশাবলী অনুসরণ করে অনলাইন এবং সরাসরি পরীক্ষা সম্পর্কিত চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

ইউজিসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সকল শিক্ষার্থীকে টিকা দেওয়া এবং বিশ্ববিদ্যালয়গুলোর একাডেমিক কার্যক্রম নিয়মিত ভাবে চালানো নিশ্চিত করার জন্য ছাত্রাবাসগুলো পুনরায় চালু করা হবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়গুলোকে তাদের ক্ষমতা এবং সামাজিক বাস্তবতা অনুযায়ী পরিকল্পনা তৈরি করতে বলা হয়েছিল যাতে মহামারীর সময় শিক্ষার্থীদের ক্ষতি হ্রাস করা যায়।

সম্পর্কিত খবর

বন রক্ষায় ডিজিটাল জরিপের নির্দেশ প্রধানমন্ত্রীর

gmtnews

মিকি আর্থারের করা মন্তব্য নিয়ে সমালোচনার ঝড়

Shopnamoy Pronoy

তুরস্কের তাকসিম স্কয়ারে মসজিদ উদ্বোধন করলেন এরদোগান :

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত