অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা সর্বশেষ

বোলিংয়ের পর বাটলার ঝড়ে হ্যাট্টিক জয় ইংল্যান্ডের

বোলিংয়ের পর বাটলার ঝড়ে হ্যাট্টিক জয় ইংল্যান্ডের

বোলারদের নৈপুন্যের পর ব্যাটার জশ বাটলারের ব্যাটিং ঝড়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাট্টিক জয়ের স্বাদ পেয়েছে ইংল্যান্ড। গতকাল সুপার টুয়েলভে গ্রুপ-১এ নিজেদের তৃতীয় ম্যাচে ইংল্যান্ড ৮ উইকেটে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। এই জয়ে সেমিফাইনালের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে ইংলিশরা। নিজেদের প্রথম প্রথম দুই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশকে হারিয়েছিলো ইংল্যান্ড।

একই সাথে ৩ খেলা শেষে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে এখন ইংল্যান্ড। সমানসংখ্যক ম্যাচে ২ জয় ও ১ হারে ২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে অস্ট্রেলিয়া।

দুবাইতে টস জিতে প্রথমে অস্ট্রেলিয়াকে ব্যাটিংয়ের আমন্ত্রন জানায় ইংল্যান্ড। ইংল্যান্ডের প্রথম তিন বোলারের তোপে ২১ রানেই ৪ উইকেট হারায় অস্ট্রেলিয়া। অসিদের ডেভিড ওয়ার্নার-স্টিভেন স্মিথ ১ রান করে, গ্লেন ম্যাক্সওয়েল ৬ ও মার্কাস স্টয়নিস খালি হাতে ফিরেন। পেসার ক্রিস ওকস ২টি, ক্রিস জর্ডান-আদিল রশিদ ১টি করে উইকেট নেন।

শুরুতে চাপে পড়লেও, এক প্রান্ত আগলে রেখেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। পঞ্চম উইকেটে ম্যাথু ওয়েডকে নিয়ে ৩৩ বলে ৩০ ও ষষ্ঠ উইকেটে অ্যাস্টন আগারকে নিয়ে ৩৬ বলে ৪৭ রানের জুটি গড়েন ফিঞ্চ। ওয়েড ১৮ ও আগার ২০ রান করে আউট হন।

শেষ পর্যন্ত ১৯তম ওভারের প্রথম বলে ফিঞ্চকে থামান জর্ডান। ৪৯ বলে ৪টি চারে ৪৪ রান করেন ফিঞ্চ। ফিঞ্চের পর শেষ দিকে প্যাট কামিন্স ১২ ও মিচেল স্টার্ক ১৩ রান করেন। এতে ২০ ওভারে সবক’টি উইকেট হারিয়ে ১২৫ রান করে অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের জর্ডান ৩টি, ওকস-মিলস ২টি করে উইকেট নেন।

১২৬ রানের সহজ টার্গেটে দলকে উড়ন্ত সূচনা এনে দেন ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় ও জশ বাটলার। ৩৮ বলে ৬৬ রান যোগ করেন তারা। জুটিতে ২০ বলে ২২ রান অবদান রেখে আউট হন রয়। তিন নম্বরে ৮ রানের বেশি করতে পারেননি ডেভিড মালান।

দলীয় ৯৭ রানে মালানের আউটের পর ক্রিজে বাটলারের সঙ্গী হন জনি বেয়ারস্টো। তৃতীয় উইকেটে ১৫ বলে অবিচ্ছিন্ন ২৯ রানের জুটি গড়ে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন বাটলার ও বেয়ারস্টো। তখনও ইনিংসের ৫০ বল বাকী ছিলো।

ইনিংসের নবম ওভারে ছক্কা মেরে ২৫ বলে ৮৫ ম্যাচের টি-টোয়েন্টি ক্যারিয়ারে ১৫তম হাফ-সেঞ্চুরি পুর্ন করেন বাটলার। ।শেষ পর্যন্ত ৩২ বলে ৫টি করে চার-ছক্কায় অপরাজিত ৭১ রান করেন বাটলার। ১১ বলে অপরাজিত ১৬ রান করেন বেয়ারস্টো। ইংল্যান্ডের পতন হওয়া দুই উইকেট নিয়েছেন অস্ট্রেলিয়ার দুই স্পিনার এডাম জাম্পা ও আগার।

৪ ওভারে ১৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরা হন জর্ডান।

আগামী পহেলা নভেম্বর গ্রুপ পর্বে নিজেদের চতুর্থ ম্যাচে শ্রীলংকার মুখোমুখি হবে ইংল্যান্ড। আর ৪ নভেম্বর বাংলাদেশের বিপক্ষে এবারের আসরে নিজেদের চতুর্থ ম্যাচ খেলবে অস্ট্রেলিয়া।

সম্পর্কিত খবর

আফগানিস্তানে জাতিসংঘ কার্যালয়ে হামলা

News Editor

সংকট মোকাবেলায় ফেসবুক নিয়ন্ত্রণের দাবি সাবেক কর্মীর

gmtnews

বন্যা মোকাবেলায় সকলকে প্রস্তুত থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত