অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল বিনোদন বিশ্ব সর্বশেষ

ব্যালন ডি’অর কে জিতবে, জানেন মার্তিনেজ

জবাবটা তিনি এমনভাবে দিয়েছেন, যেন এটা কোনো প্রশ্নই নয়।
২০২২–২৩ মৌসুমের ব্যালন ডি’অর জয়ীর নাম ঘোষণা করা হবে ৩০ অক্টোবর। তার আগপর্যন্ত কর্তৃপক্ষ ছাড়া কারোরই জানার কথা নয় কে জিতবে এবারের বর্ষসেরা পুরস্কার।

এরই মধ্যে ৩০ জনের তালিকা প্রকাশ করা হয়েছে। যেখানে মূল লড়াইটা ধারণা করা হচ্ছে লিওনেল মেসি ও আর্লিং হলান্ডের মধ্যে। মেসি আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জিতেছেন। আর হলান্ড ম্যানচেস্টার সিটির জার্সিতে জিতেছেন চ্যাম্পিয়নস লিগসহ ট্রেবল। আবার বিশ্বকাপ, চ্যাম্পিয়নস লিগ দুটিই জেতার কীর্তি আছে হুলিয়ান আলভারেজের।এমন পরিস্থিতিতে ব্যালন ডি’অর কে জিতবেন, সেই প্রশ্নের প্রায় নিশ্চিত উত্তর দেওয়াটা একটু কঠিনই। তবে এমিলিয়ানো মার্তিনেজের জবাব শুনলে মনে হবে এটা কোনো প্রশ্নই নয়।ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় মার্তিনেজ নিজেও আছেন। আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে গোল্ডেন গ্লাভসজয়ী এই গোলকিপার খেলেন অ্যাস্টন ভিলায়। গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগে অ্যাস্টন ভিলার ম্যাচের পর বিবিসির ‘ম্যাচ অব দ্য ডে’র মুখোমুখি হন মার্তিনেজ। সেখানে তাঁকে ব্যালন ডি’অরের ৩০ জনের তালিকায় থাকার কথা মনে করিয়ে দিলে তিনি বলেন, ‘আমি তালিকায় থাকতে পেরেই গর্বিত। বিশ্বকাপ জেতার পর এটা আমার এবং আমার পরিবারের জন্য গর্বের মুহূর্ত। বিশ্বকাপে আমি গোল্ডেন গ্লাভস জিতেছি। আমার অভিযান ওখানেই পরিপূর্ণ হয়ে গেছে।’মার্তিনেজ পুরস্কারের জন্য মনোনীত হয়েই খুশি। তাহলে জয়ী হিসেবে কাকে দেখছেন? ‘এটা কে না জানে’ ভঙ্গিতে মার্তিনেজের জবাবটা ছিল এমন, ‘আমরা জানি কে ব্যালন ডি’অর জিতবে। আমার সতীর্থ মেসি।’এবারের ব্যালন ডি’অরের জন্য বিবেচনায় নেওয়া হয়েছে ২০২২ সালের ১ আগস্ট থেকে ২০২৩ সালের ৩১ জুলাই সময়কে। এ সময়ে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতার পাশাপাশি পিএসজির হয়ে ফ্রেঞ্চ লিগ আঁ জিতেছেন মেসি। বিশ্বকাপের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি হিসেবে গোল্ডেন বলও পেয়েছেন। আর ২২ বছর বয়সী নরওয়েজীয় তারকা হলান্ড সিটির হয়ে চ্যাম্পিয়নস লিগ, প্রিমিয়ার লিগ ও এফএ কাপ জিতিয়েছেন। ট্রেবল জয়ের পথে করেছেন রেকর্ড ৫২ গোল।

সম্পর্কিত খবর

কাজের মধ্যে অবশ্যই স্বচ্ছতা আনতে হবে : মন্ত্রিপরিষদ সচিব

gmtnews

পদ্মা সেতু উদ্বোধনে দশ লক্ষাধিক লোকের জনসমাবেশের প্রত্যাশা আওয়ামী লীগের

gmtnews

টনি ব্লেয়ারের আমন্ত্রণে বেলজিয়ামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত