অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

মধ্যপ্রাচ্যে মার্কিন সেনাদের প্রতিরক্ষা বাড়ানো হচ্ছে, তাই ইসরায়েলের স্থল অভিযানে দেরি

ফিলিস্তিনের গাজা উপত্যকায় পুরোদমে স্থল হামলা চালাতে বিপুলসংখ্যক সেনা ও সামরিক সরঞ্জাম জড়ো করেছে ইসরায়েলি বাহিনী। এরই মধ্যে উপত্যকাটিতে সীমিত পরিসরে স্থল অভিযান চালিয়েছে তারা। যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, মধ্যপ্রাচ্যে মার্কিন সেনাদের সুরক্ষা নিশ্চিতের জন্য গাজায় সর্বাত্মক স্থল হামলা বিলম্ব করতে রাজি হয়েছে ইসরায়েল।

ইসরায়েল-ফিলিস্তিনের চলমান সংঘাত মধ্যপ্রাচ্যে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে। এ অঞ্চলে যুক্তরাষ্ট্রের সেনা মোতায়েন করা আছে। ওয়াল স্ট্রিট জার্নালের এক প্রতিবেদনে বলা হয়, মধ্যপ্রাচ্যে নিজেদের সেনাদের রক্ষায় শিগগিরই আকাশ প্রতিরক্ষাব্যবস্থা মোতায়েন করতে পারে যুক্তরাষ্ট্র। ওয়াশিংটনের অনুরোধে সে সময় পর্যন্ত গাজায় সর্বাত্মক স্থল অভিযান না চালাতে সম্মত হয়েছে ইসরায়েল।

এ বিষয়ে জানতে চাইলে মার্কিন কর্মকর্তারা রয়টার্সকে বলেন, গাজায় ইসরায়েলের সেনারা প্রবেশ করলে তৎপর হয়ে উঠতে পারে ইরানপন্থী সশস্ত্র গোষ্ঠীগুলো। মধ্যপ্রাচ্যে অবস্থান করা মার্কিন সেনাদের ওপর হামলা চালাতে পারে তারা। বিষয়টি নিয়ে ইসরায়েলের কাছে উদ্বেগ জানিয়েছে যুক্তরাষ্ট্র।

সম্পর্কিত খবর

যুদ্ধ শেষ হওয়ার আগে ন্যাটোর সদস্য হতে পারবে না ইউক্রেন : মহাসচিব

Hamid Ramim

সীতাকুন্ডে অগ্নিকান্ডে কাউকে জড়িত পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

gmtnews

কিয়েভের কেন্দ্রস্থলে বড়ো ধরনের বিস্ফোরণ

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত