অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

মাইলফলকের ম্যাচ জয়ের পরেও রোনালদো বললেন, ‘কাজ এখনো শেষ হয়নি’

বয়স ৩৮ পেরিয়েছে। কিন্তু মাঠের খেলায় বয়সের কোনো ছাপ নেই। ম্যাচের পর ম্যাচে গোল করছেন এবং দলকে জিতিয়ে চলেছেন। কিছু ব্যতিক্রম বাদ দিলে চলতি মৌসুমে আল নাসরে ক্রিস্টিয়ানো রোনালদোর চিত্রটা এমনই। তবে এরপরও গতকাল রাতটা রোনালদোর জন্য একটু অন্য রকম ছিল। পেশাদার ক্যারিয়ারের ১২০০তম ম্যাচ বলে যে কথা!

এমন উপলক্ষ পেয়ে রোনালদো নিজেও হয়তো একটু বেশিই উজ্জীবিত ছিলেন, যার প্রভাবও পড়েছে মাঠের পারফরম্যান্সে। আল রিয়াদের বিপক্ষে ৪-১ গোলের জয়ে নিজে গোল করার পাশাপাশি এক গোল করিয়েছেন সতীর্থকে দিয়েও। কাছাকাছি গিয়ে কয়েকটি সুযোগ হাতছাড়া না করলে অবশ্য গোলের সংখ্যা আরও বাড়তেও পারত।

নিজেদের মাঠে সৌদি প্রো লিগের এই ম্যাচে আগাগোড়ায় দাপট ছিল আল নাসরের। ম্যাচে ৬৭ শতাংশ বলের দখল রাখা আল নাসর ২২টি শট নিয়ে ৮টিই রাখে লক্ষ্যে। অন্যদিকে আল রিয়াদ পুরো ম্যাচে কেবল একটি শটই নিতে পেরেছে। এদিন ম্যাচের ৩১ মিনিটেই দলকে গোল করে এগিয়ে দেন রোনালদো। সাদিও মানের ক্রসে দারুণ ট্যাপ করে বল জালে জড়িয়ে দলকে এগিয়ে দেন ‘সিআর সেভেন’।

এরপর যোগ করা সময়ে পর্তুগিজ সতীর্থ ওতাভিওর করা গোলটিতে সহায়তা করেছেন রোনালদো। ডান প্রান্ত দিয়ে বক্সে ঢুকে বল বাড়ান ওতাভিওর উদ্দেশে। হেডে লক্ষ্যভেদ করেন ওতাভিও। এরপর দ্বিতীয়ার্ধে আল নাসরের হয়ে জোড়া গোল করেন তালিকা। এই জয়ে ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে থাকল আল নাসর। শীর্ষে থাকা আল হিলালের পয়েন্ট ১৬ ম্যাচে ৪৪।

নিজের ১২০০তম ম্যাচে দারুণ এই জয়ের পর সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন রোনালদো, ‘আরও তিনটি পয়েন্ট পেলাম। আমার সব সতীর্থকে ধন্যবাদ, যারা আমাকে ১২০০তম ম্যাচে পৌঁছাতে সহায়তা করেছে। কী দারুণ যাত্রা! কিন্তু আমাদের কাজ এখনো শেষ হয়নি।’

রোনালদো ১২০০তম ম্যাচের মাইলফলকে পৌঁছালেও ম্যাচ খেলায় তিনিই কিন্তু সবার ওপরে নন। ১৩৮৭ ম্যাচ খেলে সবার ওপরে আছেন সাবেক ইংলিশ গোলরক্ষক পিটার শিলটন। এর আগে ২০২০ সালের ফেব্রুয়ারিতে সিরি’আতে জুভেন্টাসের হয়ে ১০০০তম ম্যাচের মাইলফলক ছুঁয়েছিলেন রোনালদো। সামগ্রিকভাবে পিছিয়ে থাকলেও প্রথম ২০০তম আন্তর্জাতিক ম্যাচ খেলা ফুটবলার কিন্তু রোনালদো। এমনকি সবচেয়ে বেশি ১২৮টি আন্তর্জাতিক গোলের মালিকও রোনালদো।

সম্পর্কিত খবর

বিমান হামলায় আফগানিস্তানে ২ শতাধিক তালেবান নিহত

News Editor

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের সিদ্ধান্তে অনুশোচনা নেই বাইডেনের

gmtnews

ঈদুল আযহার নামাজ আদায়ে ধর্ম মন্ত্রনালয়ের নির্দেশনা

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত