অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

মার্কিন যুক্তরাষ্ট্র কোনো বিশেষ রাজনৈতিক দলকে সমর্থন করে না: আজরা জেয়া

ঢাকা: বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু  নির্বাচনের ওপর গুরুত্ব দিয়েছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের বেসামরিক নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার বিষয়ক আন্ডার সেক্রেটারি আজরা জেয়া।

তিনি বলেছেন, মার্কিন যুক্তরাষ্ট্র কোনো বিশেষ রাজনৈতিক দলকে সমর্থন করে না। তারা বাংলাদেশে গণতন্ত্রের ধারাবাহিকতা দেখতে আগ্রহী। প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে এক বৈঠকে তিনি এ কথা বলেন আজরা জেয়া।

শুক্রবার (২৭ অক্টোবর) মার্কিন স্টেট ডিপার্টমেন্টে ওই  বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের বিষয়ে আজরা জেয়া সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ জানিয়েছেন,  সালমান এফ রহমানের সঙ্গে গাজায় মানবিক সহায়তা প্রদান, বাংলাদেশে অবাধ-সুষ্ঠু নির্বাচন, রোহিঙ্গা ইস্যুতে আলোচনা হয়েছে।

বৈঠকের বিষয়ে ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাস জানায়, উপদেষ্টা সালমান এফ রহমান এবং আন্ডার সেক্রেটারি জেয়া মধ্যপ্রাচ্যের সাম্প্রতিক সংঘাত, রোহিঙ্গা ইস্যু এবং বাংলাদেশের নির্বাচন নিয়েও আলোচনা করেন।

আজরা জেয়া ১২ লাখেরও বেশি রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের উদারতার প্রশংসা করেন এবং তাদের জন্য মার্কিন সমর্থন অব্যাহত রাখার আশ্বাস দেন।

নির্বাচন ইস্যুতে উভয়ই মনে করেন যে গণতান্ত্রিক ব্যবস্থায় সরকার পরিবর্তনের একমাত্র উপায় হচ্ছে নির্বাচন। উপদেষ্টা রহমান আসন্ন নির্বাচন যাতে অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয় তার জন্য  প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ় অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন।

যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান, দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক মার্কিন উপ-সহকারী পররাষ্ট্রমন্ত্রী  আফরিন আক্তার এবং বাংলাদেশ দূতাবাস ও মার্কিন পররাষ্ট্র দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

সম্পর্কিত খবর

বিএনপির রাজনীতি আর মাঠে নেই: তথ্যমন্ত্রী

gmtnews

জাতীয় পতাকার গিনেস বুক রেকর্ড অহংকার-গৌরবের: তথ্য প্রতিমন্ত্রী

gmtnews

মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ডেসকোর ব্যাডমিন্টন টুর্নামেন্ট

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত