অগ্রবর্তী সময়ের ককপিট
ক্রিকেট খেলা বিনোদন বিশ্ব সর্বশেষ

“মাহমুদউল্লাহকে বাদ দেওয়ায় অবাক হয়েছি” – ওয়াসিম জাফর

প্রথম ম্যাচে বড় ব্যবধানে আফগানিস্তানকে হারানোর পর দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে বড় হার। আরও একবার বড় রানের পেছনে ছুটতে গিয়ে ভেঙে পড়ছে বাংলাদেশ দলের ব্যাটিং। ডেভিড ম্যালানের সেঞ্চুরিতে ইংল্যান্ডের করা উইকেটে ৩৬৪ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয়ে গেছে ২২৭ রানে। হার ১৩৭ রানের বিশাল ব্যবধানে।

ইংল্যান্ড শক্তির দিক থেকে অনেক এগিয়ে, তবু এমন বড় হার আবারও কিছু প্রশ্ন সামনে এনেছে, যা নিয়ে চলছে আলোচনা। ইএসপিএন ক্রিকইনফোর ম্যাচপরবর্তী আলোচনায় ক্রিকেটবিশ্লেষক ওয়াসিম জাফর বলছেন, মাহমুদউল্লাহকে বাদ দেওয়ায় তিনি বেশ অবাকই হয়েছেন।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে খেলেছিলেন মাহমুদউল্লাহ। সেই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ আসেনি তাঁর। তবে ইংল্যান্ড ম্যাচে কৌশলগত কারণে তাকে বসিয়ে খেলানো হয়েছে অফ স্পিনার মেহেদি হাসানকে। একে তো ছোট মাঠ সঙ্গে ইংল্যান্ডের বেশির ভাগ ব্যাটসম্যানই ডানহাতি, যে কারণে মেহেদিকে দলে নেওয়ায় অবাক হয়েছেন ভারতের এই সাবেক ওপেনার।

ইএসপিএন ক্রিকইনফোর ম্যাচপরবর্তী আলোচনায় তিনি বলেছেন, ‘টসের সিদ্ধান্তটা আমি বুঝতে পেরেছি। তারা আগে বোলিং করেই আফগানিস্তানের বিপক্ষে জিতেছিল। উইকেটেও আপনি কিছুটা আর্দ্রতা আশা করতেই পারেন। তবে রিয়াদকে (মাহমুদউল্লাহ) বাদ দেওয়ায় অবাক হয়েছি। কারণ ইংল্যান্ডে ডানহাতি ব্যাটসম্যানই বেশি, মাঠ ছোট। এই সিদ্ধান্তে অবাক হয়েছি।যদিও গতকাল বাংলাদেশের হয়ে ওভারে ৭১ রান দিয়ে সর্বোচ্চ উইকেট নেন এই মেহেদিই।

প্রথম ম্যাচে তিন নম্বরে ব্যাট করে ফিফটি পেয়েছিলেন মেহেদী মিরাজ। নাজমুল খেলেছিলেন নম্বরে। দুজনেই পেয়েছিলেন ফিফটি। গতকাল তিন নম্বরে খেলে প্রথম বলে আউট হন নাজমুল। মিরাজ ব্যাটিংয়ে আসেন নম্বরে। নাজমুলের মতো তিনিও ছিলেন ব্যর্থ। বাংলাদেশ দলের ব্যাটিং অর্ডার পরিবর্তনেরও কারণ খুঁজে পাচ্ছেন না ওয়াসিম।

তিনি বলেছেন, ‘মেহেদি যে আগের ম্যাচে নম্বরে ব্যাট করল, সে ব্যাটিং করল নম্বরে। জানি না, কারণটা কী? শান্ত (নাজমুল) যদিও তিনেই ব্যাট করত; তবু মেহেদিকে তিনে খেলানোর সিদ্ধান্তটা তো তাদের কাজে লেগেছে। ওপেনিং জুটিও বাংলাদেশের জন্য চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে। অনেক দিন ধরেই এমন হচ্ছে। এই সমস্যার সমাধান করতে হবে।

সম্পর্কিত খবর

পাট শিল্পে রাশিয়ার বিনিয়োগকে স্বাগত জানাবে বাংলাদেশ : প্রধানমন্ত্রী

gmtnews

জাপানে ২৪ ঘণ্টায় ১৫৫ ভূমিকম্প, নিহত ২৪

gmtnews

ঢাকা ২০৩০ সালের মধ্যে ভিন্ন রেল যোগাযোগের সাক্ষী হবে: প্রধানমন্ত্রী

gmtnews

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত