অগ্রবর্তী সময়ের ককপিট
খেলা ফুটবল সর্বশেষ

যুক্তরাষ্ট্রে দেখা যাবে মেসি–সুয়ারেজ জুটি

গুঞ্জনটা অনেক দিন ধরেই শোনা যাচ্ছিল। লিওনেল মেসির সঙ্গে ইন্টার মায়ামিতে আবার জুটি গড়বেন লুইস সুয়ারেজ। এবার মায়ামির সঙ্গে সুয়ারেজের চুক্তির শর্তে একমত হওয়ার খবরও সামনে আসল। খবরটি জানিয়েছে সংবাদমাধ্যম ইএসপিএন। খবর সত্যি হলে আগামী মৌসুমে একসঙ্গেই যুক্তরাষ্ট্রের ফুটবলে খেলতে দেখা যাবে মেসি-সুয়ারেজকে।

গত মাসে সুয়ারেজের বর্তমান ক্লাব গ্রেমিও ছাড়ার কথা নিশ্চিত করেছিলেন ক্লাবটির বর্তমান কোচ রেনাতো গাউচো। তিনি সে সময় জানান ব্রাজিলিয়ান সিরি ‘আ’র মৌসুম শেষ করেই ক্লাব ছাড়বেন সুয়ারেজ। যদিও উরুগুইয়ান তারকার দুই বছরের চুক্তির অর্ধেকটা এখনো বাকি।

গত ডিসেম্বরে দুই বছরের জন্য গ্রেমিওর সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছিলেন সুয়ারেজ। এদিকে ইএসপিএন জানিয়েছে, মায়ামির সঙ্গে এক বছরের চুক্তিটি পরে আরও এক বছর বাড়ানোর সুযোগ থাকবে সুয়ারেজের। মেসি ছাড়াও মায়ামিতে পুরোনো দুই সতীর্থ জর্দি আলবা এবং সের্হিও বুসকেতসকে পাবেন লিভারপুলের সাবেক স্ট্রাইকার।
এর আগে বার্সেলোনায় দুর্দান্ত এক জুটি গড়েছিলেন মেসি-সুয়ারেজ।

এ জুটিতে একাধিক শিরোপাও জেতে বার্সা। ২০১৪ থেকে ২০২০ সালের মধ্যে মেসি-সুয়ারেজ জুটি ৪টি লা লিগার সঙ্গে ১টি চ্যাম্পিয়নস লিগ শিরোপাও জিতেছিল। শুধু মাঠেই নয়, মাঠের বাইরেও দারুণ বন্ধুত্ব গড়ে উঠে মেসি-সুয়ারেজের। ছুটি পেলেই দুই বন্ধু মিলিত হন পরিবারসহ, একসঙ্গে ঘুরতেও যেতেন তাঁরা। তাই মেসি মায়ামিতে যাওয়ার পর থেকেই সুয়ারেজকে নিয়ে শোনা যাচ্ছিল সেখানে নাম লেখানোর গুঞ্জন।
গত জুনে অবশ্য মায়ামিতে যাওয়ার খবর উড়িয়ে দিয়েছিলেন সুয়ারেজ নিজেই। তখন তিনি বলেছিলেন, ‘এটা অসম্ভব। আমি গ্রেমিওতে খুব ভালো আছি। এখানে আমার ২০২৪ সালের শেষ পর্যন্ত চুক্তি আছে।’

এরপর গত জুলাইয়ে এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘আমরা একসঙ্গে অবসর নেওয়ার স্বপ্ন দেখি। আমরা যখন বার্সেলোনায় ছিলাম, এটা (একসঙ্গে অবসর নেওয়া) নিয়ে পরিকল্পনা করেছি। এরপর আমি যাই আতলেতিকোয়, সে যায় পিএসজিতে। সেই সময়ই আমরা যুক্তরাষ্ট্রে যাব বলে পরিকল্পনা করি। কিন্তু তেমন কিছু হচ্ছিল না।’ গত মাসে ইন্টার মায়ামি কোচ জেরার্দো মার্তিনোও সুয়ারেজকে নিয়ে ক্লাবের আগ্রহের খবর নিশ্চিত করেছিলেন।

উরুগুয়ের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার সুয়ারেজ জাতীয় দলের হয়ে ১৩৭ ম্যাচে সর্বোচ্চ ৬৮ গোল করেছেন। এ মৌসুমে গ্রেমিওর সর্বোচ্চ গোলদাতাও ছিলেন সুয়ারেজ। ৩১ ম্যাচে ১০ গোলের সঙ্গে ১০টি সহায়তাও আছে তাঁর।

সম্পর্কিত খবর

জাতীয় পতাকার গিনেস বুক রেকর্ড অহংকার-গৌরবের: তথ্য প্রতিমন্ত্রী

gmtnews

টানা ছুটিতে পর্যটকে মুখরিত হয়ে উঠেছে বান্দরবান

gmtnews

কোপা আমেরিকার সেমিফাইনালে আর্জেন্টিনা

News Editor

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত