33 C
Dhaka
June 13, 2024
অগ্রবর্তী সময়ের ককপিট
বিশ্ব সর্বশেষ

যুক্তরাষ্ট্রে শপিংমলে গোলাগুলিতে নিহত ৩

যুক্তরাষ্ট্রে শপিংমলে গোলাগুলিতে নিহত ৩

যুক্তরাষ্ট্রে একটি শপিংমলে বন্দুকধারীর গুলিতে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। এছাড়া অভিযুক্ত হামলাকারীও প্রাণ হারিয়েছেন। বেসামরিক এক বন্দুকধারীর গুলিতে মারা যান তিনি।

স্থানীয় সময় রোববার (১৭ জুলাই) সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের একটি শপিংমলে গোলাগুলি ও হতাহতের এই ঘটনা ঘটে। মার্কিন কর্মকর্তাদের বরাত দিয়ে সোমবার (১৮ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স এবং এএফপি।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের একটি মলে রোববার গোলাগুলিতে তিনজন নিহত এবং আরও তিনজন আহত হয়েছেন। ইন্ডিয়ানার গ্রিনউডের মেয়র মার্ক মায়ার্স এক বিবৃতিতে বলেছেন, ‘আজ সন্ধ্যায় আমরা গ্রিনউড পার্ক মলে ব্যাপক গোলাগুলির শিকার হয়েছি।’

তিনি আরও বলেন, গোলাগুলিতে আমাদের তিনজন নিহত এবং আরও তিনজন আহত হয়েছেন। মায়ার্সের দাবি, গোলাগুলির পর অভিযুক্ত বন্দুকধারীকে ‘একজন সশস্ত্র ব্যক্তি’ গুলি করে হত্যা করেছেন।

গ্রিনউড পুলিশ তাদের ফেসবুক পেজে একটি পোস্ট শেয়ার করেছে। সেখানে গোলাগুলির ঘটনায় প্রত্যক্ষদর্শীদেরকে তথ্য দেওয়ার জন্য পুলিশ বিভাগের সাথে যোগাযোগ করতে বলা হয়।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতার ঘটনা ব্যাপকভাবে বেড়েছে। সর্বশেষ এই হামলার মতো প্রায় সব সহিংসতার ঘটনায়ই প্রাণহানির মতো ঘটনা ঘটে থাকে। গান ভায়োলেন্স আর্কাইভ-এর তথ্য অনুসারে, যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতার কারণে বছরে প্রায় ৪০ হাজার মানুষের প্রাণহানি হয়ে থাকে।

সংবাদমাধ্যম বলছে, যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা মহামারিতে রূপ নিয়েছে এবং উত্তর আমেরিকার এই দেশটি বিশেষ এই মহামারির ভয়ঙ্কর অধ্যায়ের মধ্যে রয়েছে।

যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ের মধ্যে বন্দুক সহিংসতার সবচেয়ে ভয়ঙ্কর ঘটনাটি ঘটে গত মে মাসে। গত ২৪ মে টেক্সাসের উভালদের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুক হামলায় ১৯ শিশু শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়।

সম্পর্কিত খবর

আওয়ামী লীগের প্রতি মানুষের আস্থা ধরে রাখতে হবে : শেখ হাসিনা

gmtnews

জাতীয় শোক দিবস পালনে স্বাস্থ্যবিধির গাইডলাইন

gmtnews

কানাডায় শিখ অ্যাক্টিভিস্ট হত্যা, ভারতীয় কূটনীতিক বহিষ্কার

Hamid Ramim

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত