অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

যুগ্মসচিব পদে পদোন্নতি পেলেন ২২১ কর্মকর্তা

ঢাকা: সরকারের উপসচিব ও সমপর্যায়ের ২২১ জন কর্মকর্তাকে যুগ্মসচিব পদে পদোন্নতি পেয়েছেন।  পদোন্নতি পাওয়াদের মধ্যে বিভিন্ন দূতাবাসে কর্মরত ছয়জন কর্মকর্তা রয়েছেন।
সোমবার (০৪ সেপ্টেম্বর ) রাতে তাদেরকে পদোন্নতি দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
এতে বলা হয়, পদোন্নতি পাওয়া কর্মকর্তা উন্নীত পদে যোগদানের তারিখ থেকে পদোন্নতি পাওয়া পদের বেতন-ভাতা প্রাপ্য হবেন। তবে বৈদেশিক ভাতা এবং এন্টারটেইনমেন্ট অ্যালাউন্সের ক্ষেত্রে সংশ্লিষ্ট দূতাবাস বা মিশনের মূল পদের নির্ধারিত হার প্রযোজ্য হবে।
এতে আরও বলা হয়, সংশ্লিষ্ট কর্মকর্তার বদলি বা অন্য কোনো কারণে পদগুলো শূন্য হওয়ার আগে পর্যন্ত উন্নীত বেতনস্কেল বহাল থাকবে।
‘সরকারের উপসচিব, যুগ্মসচিব, অতিরিক্ত সচিব ও সচিব পদে পদোন্নতি বিধিমালা, ২০০২’ বলা হয়েছে, যুগ্মসচিব পদে পদোন্নতির ক্ষেত্রে প্রশাসন ক্যাডারের ৭০ শতাংশ এবং অন্যান্য ক্যাডারের ৩০ শতাংশ বিবেচনায় নিতে হবে।
উপসচিব থেকে যুগ্মসচিব পদে পদোন্নতির জন্য প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের ১৫ বছরের মোট চাকরিসহ ফিডার পদে পাঁচ বছর এবং অন্যান্য ক্যাডারের কর্মকর্তাদের জন্য ২০ বছরের মোট চাকরিসহ ফিডার পদে তিন বছরের চাকরি প্রয়োজন।
নিয়মানুযায়ী, পদোন্নতি দিয়ে কর্মকর্তাদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। পরবর্তীতে তাদেরকে পদায়ন করা হবে। তবে সাধারণত আগের পদেই তাদেরকে পদায়ন করা হয়।

সম্পর্কিত খবর

শারমিনের প্রথম সেঞ্চুরিতে যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিলো বাংলাদেশ

gmtnews

এটি একটি যুদ্ধ নয়, একটি ধ্বংসযজ্ঞ: এরদোয়ান

Hamid Ramim

পাকিস্তানের কাছে হেরে সুপার ফোরের যাত্রা শুরু বাংলাদেশের

Zayed Nahin

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত