অগ্রবর্তী সময়ের ককপিট
বাংলাদেশ সর্বশেষ

রাজধানীবাসীর সকাল শুরু বৃষ্টির দাপটে

জুন মাসের প্রথম দিনে সকাল থেকে আকাশ ফেটে বৃষ্টির আগমন। আবহাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি দুপুর পর্যন্ত চলতে পারে।

প্রথমে মেঘের গর্জন তারপর শুরু হয় আকাশভাঙা বৃষ্টি। ধীরে ধীরে এই বৃষ্টির তীব্রতা বাড়তে থাকে। এর আগে ভোর সোয়া পাঁচটার দিকে বৃষ্টি হয়েছিলো। কিন্তু তা বেশিক্ষণ স্থায়ী হয়নি। খানিক সময়ের জন্য বিরতি দিয়ে ৭টার দিকে তীব্র বৃষ্টি শুরু হয়। সকাল থেকে শুরু হওয়া এই বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন এলাকায় ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি করেছে। সড়কে জমে থাকা পানিতে এবং গণপরিবহন ও রিকশা সংকটে অনেকেরই অফিসযাত্রা অনিশ্চিত হয়ে পড়েছে। বৃষ্টি ও হাঁটু পানির মধ্যেই অনেককে অফিসের উদ্দেশ্যে যাত্রা করতে দেখা গেছে। সকাল থেকে আকাশ অন্ধকারাচ্ছন্ন থাকায় অনেক গাড়ি চালককে সকাল থেকে হেডলাইট জ্বালিয়ে সড়কে চলতে দেখা গেছে।

আবহাওয়া অফিস বলছে, কোথাও কোথাও আজ সারাদিনই বৃষ্টির দেখা মিলতে পারে। এছাড়া ঝড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির আভাস রয়েছে। এ কারণে নদীবন্দরকে ১ নং সংকেত দেখানো হয়েছে।

আবহাওয়া অফিস থেকে আরও বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দেশের রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরণের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাঙ্গামাটিতে ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড হয়েছে নেত্রকোনায় ৯৭ মিলি.।

সম্পর্কিত খবর

তেলেঙ্গানায় বিজয়ী বিধায়কদের পাশের রাজ্যে কেন নিয়ে যেতে চায় কংগ্রেস?

Hamid Ramim

চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

gmtnews

আপনি গণতন্ত্র কাকে শিখাইতে আসছেন: পররাষ্ট্রমন্ত্রী

gmtnews

একটি মন্তব্য করা হয়েছে

রাজধানীতে সারাদিন গুঁড়িগুঁড়ি বৃষ্টি - GMT News24 June 8, 2021 at 5:56 am

[…] হয়তো বৃষ্টি হবে না, তবে থেমে থেমে বৃষ্টির সম্ভাবনা বেশি। এছাড়া আকাশও মেঘলা […]

Reply

মন্তব্য করুণ

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন, তবে আপনি ইচ্ছা করলেই অপ্ট আউট করতে পারেন। স্বীকার করুন বিস্তারিত